Inqilab Logo

রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মুহাররম ১৪৪৪
শিরোনাম

এবার টলিউডের সিনেমায় সিয়াম

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২২, ৯:৫২ এএম

ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়ক সিয়াম আহমেদ এবার নাম লেখালেন টলিউডের সিনেমায়। আর কলকাতার প্রথম সিনেমাতেই সহশিল্পী হিসেবে পাচ্ছেন টলিউডের কিংবদন্তি তারকা প্রসেনজিৎ চ্যাটার্জি ও জনপ্রিয় অভিনেত্রী শ্রাবন্তী চ্যাটার্জিকে। সায়ন্তন ঘোষাল পরিচালিত সিনেমাটিতে সিয়ামের বিপরীতে অভিনয় করবেন আয়ুষী তালুকদার। তবে সিনেমার নাম এখনও ঠিক করা হয়নি।

জানা গেছে, পারিবারিক গল্পের এই সিনেমায় মূল পাত্র-পাত্রী প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও শ্রাবন্তী। একটি সংকটকে ঘিরে দুই জেনারেশনের গল্পের সিনেমাটির শুটিং আগামী আগস্টে লন্ডনে শুরু হওয়ার কথা রয়েছে। তবে চমকপ্রদ ব্যাপার হচ্ছে সিয়ামের গল্প-ভাবনা থেকেই তৈরি হচ্ছে সিনেমাটি। চিত্রনাট্য লিখছেন পদ্মনাভ দাশগুপ্ত।

এদিকে প্রথমবার কলকাতার সিনেমায় অভিনয় করা প্রসঙ্গে সিয়াম বলেন, ‘এই ছবির প্রযোজক শ্যামসুন্দর দে’র সঙ্গে এক দেড় বছর ধরেই কথা বলছিলাম। উনি চাচ্ছিলেন ওখানকার সলো ছবিতে আমাকে নিয়ে কাজ করতে। কিন্তু মনের মতো গল্প পাচ্ছিলাম না। মূলত আমি চাচ্ছিলাম কলকাতায় প্রথম যে ছবিটা করব, তার সঙ্গে আমাদের দেশের দর্শকরাও যেন রিলেট করতে পারে। যেহেতু আমাদের আবেগ-অনুভূতি প্রায় একই ধরনের। সেই জায়গা থেকেই সোশ্যাল ড্রামার গল্প আমরা সিলেক্ট করেছি।’

সিয়াম আরও বলেন, ‘এটি একটি ফ্যামিলি ড্রামা। দুইটা জেনারেশনের মেলবন্ধন ঘটেছে এই গল্পে। গল্পটা শেয়ার করার পর ওনারা আমার গল্পটা লুফে নেন। আমার মূল ভাবনা থেকে চিত্রনাট্য তৈরি করছেন পদ্মনাভ দাশগুপ্ত।’

প্রসেনজিতের সঙ্গে কাজ করা প্রসঙ্গে সিয়াম বলেন, ‘গল্পটা শেয়ার করার পর প্রসেনজিতও খুব পছন্দ করেন। ওনার সঙ্গে এই প্রজেক্ট নিয়ে এখনো কোনো কথা হয়নি তবে তিনি এর আগে যখন বাংলাদেশে এসেছিলেন তখন আলাপ হয়েছিল।’

এই সিনেমার মাধ্যমে সিয়াম যেমন কলকাতায় প্রথমবার কাজ করছেন তেমনি পরিচালক সায়ন্তন ঘোষালও প্রসেনজিতের সঙ্গে কাজ করছেন। সিনেমাটির প্রযোজনায় আছে শ্যাডো ফিল্মস ও রোডশো ফিল্মস।

উল্লেখ্য, একের পর এক চমক দিয়ে চলেছেন এ প্রজন্মের জনপ্রিয় চিত্রনায়ক সিয়াম আহমেদ। মাস দুয়েক আগেই খবর দিলেন, ‘ইন দ্য রিং’ নামের একটি আন্তর্জাতিক সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন। যেটা নির্মিত হবে হিন্দি ভাষায়। আর সহশিল্পী হিসেবে থাকছেন বলিউডের খ্যাতিমান অভিনেতা জাভেদ জাফরি ও তরুণ তারকা মিথিলা পালকার। সবশেষ সিয়াম আহমেদের মুক্তি পাওয়া সিনেমা ‘পাপ-পুণ্য’।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টালিগঞ্জ

১৫ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ