Inqilab Logo

সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৬ মুহাররম ১৪৪৪

নোয়াখালীর হাতিয়ায় ট্রলারসহ ৭২ জেলে আটক, মাছ জব্দ

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২২, ১১:২৭ এএম

সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে সাগরে মাছ ধরার অপরাধে নোয়াখালীর হাতিয়ায় ৪টি ইঞ্জিন চালিত মাছ ধরার ট্রলারসহ ৭২ জন জেলকে আটক করেছে কোস্টগার্ড। এসময় তাদের কাছ থেকে ১৩মণ বিভিন্ন ধরনের সামুদ্রিক মাছ জব্দ করা হয়েছে।

মঙ্গলবার সকালে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আটককৃতদের ৪০হাজার টাকা অর্থদ- করে ছেড়ে দেওয়া হয়। জব্দকৃত ১৩মণ মাছ ১লাখ ৩০হাজার টাকা নিলামে বিক্রি করে দেওয়া হয়েছে।

হাতিয়া কোস্টগার্ড জানায়, দেশের মৎস্য সম্পদের সুরক্ষা ও মাছের বংশবিস্তারে সাগরে মাছ ধরার ওপর ৬৫ দিনের নিষেধাজ্ঞা জারি করেছে সরকার। নিষেধাজ্ঞা বাস্তবায়নে হাতিয়ার সামুদ্রিক এলাকায় অভিযান চালায় কোস্ট গার্ড দক্ষিণ জোনের একটি দল। সোমবার রাতে সাগরে মাছ ধরা শেষে ইঞ্জিন চালিত ট্রলারযোগে একদল জেলে নলচিরা ঘাটে আসছে এমন সংবাদের ভিত্তিতে নলচিড়া ঘাট সংলগ্ন মেঘনা নদীতে অভিযান চালিয়ে ৪টি ট্রলারে থাকা ৭২জন জেলেকে আটক করা হয়। পরে তাদের ট্রলারগুলোতে তল্লাশি চালিয়ে ইলিশসহ বিভিন্ন ধরনের ১৩মণ সামুদ্রিক মাছ জব্দ করা হয়।

বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা লেঃ কে এম শাফিউল কিঞ্জল জানান, হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সেলিম হোসেন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আটককৃত ৭২ জেলেসহ ৪টি ট্রলারকে চল্লিশ হাজার টাকা জরিমানা করেছেন। এছাড়া জব্দকৃত মাছগুলো এক লাখ ত্রিশ হাজার টাকা নিলামে বিক্রি করা হয়েছে। নিষেধাজ্ঞা চলাকালিন আগামি ২৩জুলাই পর্যন্ত মৎস্য সম্পদ রক্ষায় কোস্ট গার্ডের এরুপ তৎপর অভিযান অব্যাহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জেলে আটক

২৫ অক্টোবর, ২০২১
২৪ আগস্ট, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ