Inqilab Logo

শনিবার, ২০ আগস্ট ২০২২, ০৫ ভাদ্র ১৪২৯, ২১ মুহাররম ১৪৪৪
শিরোনাম

এদেশে গুম খুনের বিচার একদিন হবেই: আমিনুল হক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২২, ৩:০৮ পিএম

ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক বলেছেন, গুম, অপহরণ সবচেয়ে ঘৃণ্য অপরাধ। আর এই মানবতা বিরোধী অপকর্ম করছে আওয়ামী লীগ সরকার। ক্ষমতাকে চিরস্থায়ী করতে গণতন্ত্রকামী বিরোধী নেতাকর্মীসহ ভিন্ন মতাবলম্বীদের গুম করা হচ্ছে। কিন্তু এই দিনই শেষ নয়। দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করে একদিন এসব গুম-খুনের বিচার করা হবে। সেদিন আর বেশিদূরে নয়।

মঙ্গলবার রাজধানীর পল্লবী এলাকায় বিভিন্ন গুম পরিবারকে আর্থিক সহায়তা দান শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় পবিত্র ঈদ উল আযহা উপলক্ষে বিগত দিনে পল্লবী এলাকায় গুমের শিকার থানা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক নুর আলম এবং ছাত্রদলেের সাবেক যুগ্ম আহ্বায়ক তরিকুল ইসলামের পরিবারের পাশে দাড়ান জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক আমিনুল হক।

এসময়ে তিনি বলেন, গুমের শিকার প্রত্যকটি পরিবার এখোনো অপেক্ষার প্রহর গুনছেন। তারা তাদের স্বজনদের ফিরে পেতে চোখের পানি ফেলছেন। কবে তাদের বাবা, ভাই, ছেলে কিংবা স্বামীকে কাছে পাবেন সেই আর্তনাদ নিয়ে দ্বারেদ্বারে ঘুরছেন। কিন্তু এই জালিম সরকার সেদিকে খেয়াল না করে আরো গুম করছে, খুন করছে, নির্যাতন করছে।

আমিনুল বলেন, বিএনপিসহ সকল বিরোধী দল দেশে গণতন্ত্র ফিরিয়ে আনার আন্দোলন করছে। এই ফ্যাসিবাদ সরকারকে হটিয়ে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করার সংগ্রাম করছে। ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে এই রাতের ভোটের সরকারকে সরিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।

এসময়ে আরো উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর বিএনপি'র সদস্য মাহাবুবআলম মন্টু, ২নং ওয়ার্ড বিএনপি'র সভাপতি নজরুল ইসলাম নজু, সাধারণ সম্পাদক আবুল খায়ের, ৫ নং বিএনপি'র সভাপতি বাদসা মিয়া, সাধারণ সম্পাদক শহিদুল ইসালাম চান, ৫ নং ওয়ার্ড বিএনপি'র সাবেক আহবায়ক আশ্রাফ গাজী, ২ নং ওয়ার্ড বিএনপি'র সভাপতি মোঃ মোস্তফা মাষ্টার, সাধারণ সম্পাদক আলী আকবর মামুন, ২ নং ওয়ার্ড বিএনপি'র সাবেক আহবায়ক মোঃ আহসান পল্লবী থানা এনপি'র নেতা মোতালেব হোসেন, মোঃ আনিছুর রহমান, মোঃ কামাল হোসেন, গোলাম কিবরিয়া, বাবুল মিয়া,রূপনগর থানা বিএনপি'র নেতা এ,এম আশ্রাফুল ইসলাম,রূপনগর থানা বিএনপি'র সাবেক সাধারণ সাধারণ সম্পাদক ইঞ্জিঃ মোঃ মজিবুল হক সহ পল্লবী ও রূপনগর থানা বিএনপি ও সকল অঙ্গসংগঠনের নেতাকর্মী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ