Inqilab Logo

মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ মুহাররম ১৪৪৪ হিজরী
শিরোনাম

পুলিশের ‘ডিএসপি’ হলেন শাহিন আফ্রিদি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২২, ৪:০৭ পিএম

পাকিস্তানে পেসার শাহিন শাহ আফ্রিদি দারুণ জনপ্রিয়। আফ্রিদিকে এবার নিজেদের দলে নিয়ে নিলো খাইবার পাখতুনখোয়া পুলিশ বিভাগ।

কেপি পুলিশ আফ্রিদির সম্মানে একটি বিশেষ অনুষ্ঠানের আয়োজন করেছিল পুলিশ বিভাগ।

সেখানে পাক পেসার হাজির হয়েছিলেন পুলিশের পোশাকে। সেই অনুষ্ঠানে কেপি আইজি মোয়াজ্জাম জাহ আনসারি পেসারের পোশাকে সম্মানসূচক ডিএসপির ব্যাজ লাগিয়েছিলেন। অবশ্য আফ্রিদির বাবা একজন পুলিশ অফিসার। তার ভাইও কাজ করছেন পুলিশেই। যে কারণে পুলিশের কাজটা কত কঠিন, সেটা ভালোই বোঝেন তিনি। এবার তিনি নিজেও সম্পৃক্ত হলেন পুলিশের সঙ্গে।

পুলিশে যোগ দেওয়ার এই অনুষ্ঠানে এরপর ভাষণও দিয়েছেন আফ্রিদি। সেখানে নিজের পরিবারের সম্পৃক্ততা জানিয়ে তিনি বলেন, ‘কেপি পুলিশের শুভেচ্ছাদূত হওয়া আমার জন্য সম্মানের বিষয়। আমার বাবা পুলিশের প্রতিনিধিত্ব করেছেন। আমার ভাইও এই বিভাগে কাজ করছেন। আর তাই আমি জানি এখানে কাজটা কত কঠিন।’ অনুষ্ঠানে বক্তব্য দিতে গিয়ে পুলিশ বাহিনীর শহীদদের প্রতিও শ্রদ্ধা জানান এই ক্রিকেটার।

উল্লেখ্য’ শাহিন আফ্রিদি পাকিস্তানের হয়ে এখন পর্যন্ত খেলেছেন ২৪টি টেস্ট। সেখানে ২৫.০৮ গড়ে তিনি উইকেট নিয়েছেন ৯৫টি। ক্রিকেটের দীর্ঘতম ফরম্যাটে ইনিংসে তার সেরা বোলিং ৫১ রানে ৬ উইকেট, আর ম্যাচে ৯৪ রানে ১০ উইকেট শিকারের কীর্তি আছে তার। ওয়ানডে ফরম্যাটে তিনি ম্যাচ খেলেছেন ৩২টি। উইকেট নিয়েছেন ৬২টি। এই সংস্করণে ৩৫ রানের বিনিময়ে ৬ উইকেট শিকারের কৃতিত্ব আছে তার। ৪০টি টি-টোয়েন্টি খেলে শাহিন উইকেট নিয়েছেন ৪৭টি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ