Inqilab Logo

বুধবার, ১৭ আগস্ট ২০২২, ০২ ভাদ্র ১৪২৯, ১৮ মুহাররম ১৪৪৪

দেশ ও জাতির কল্যাণে আমাদের ধর্মীয় সঠিক ব্যবস্থায় জীবন গঠন করতে হবে -নৌপরিবহন প্রতিমন্ত্রী

বিরল (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২২, ৫:৫১ পিএম | আপডেট : ৫:৫৬ পিএম, ৫ জুলাই, ২০২২

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এম,পি বলেছেন, জাতির পিতা শেখ মুজিবুর রহমান ধর্মের সঠিক বিষয় জানার জন্য ইসলামিক ফাউন্ডেশন গঠন করেছিলেন। সে কারণেই বাংলাদেশের লক্ষ লক্ষ মসজিদে ইসলামিক শিক্ষা ব্যবস্থা চালুসহ মাদ্রসা ও উচ্চ ইসলামিক শিক্ষা ব্যবস্থায় বিশেষ অবদান রেখে চলছে। ইসলাম কখনো বিভেদ বিদ্বেষ এবং জঙ্গীবাদ ও সন্ত্রাস সৃষ্টি করেনা। ইসলাম শান্তির কথা বলে। তাই আমাদের ইসলাম ধর্মের সঠিক দিক ও বিষয় জানতে হবে। বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী দেশরতœ শেখ হাসিনা দেশের কওমী মাদ্রাসা গুলিকে স্বীকৃতি দিয়েছেন। ইসলামের কথা চিন্তা করে প্রায় প্রতিটি উপজেলায় মডেল মসজিদ নির্মাণ করা হয়েছে। আগে মানুষ ইচ্ছা, আত্মতুষ্ঠী বা শোখের বসে ঢাকায় জাতীয় বাইতুল মোকারম জামে মসজিদে নামাজ আদায়ের জন্য যেতেন। এখন মানুষ মডেল মসজিদে নামাজ আদায়ের জন্য এবং গবেষণার জন্য যান। এদেশে মহান মুক্তিযুদ্ধ থেকে শুর করে বহুবার বহুভাবে ধর্ম নিয়ে রাজনীতি করা হয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একজন সাচ্ছা ইমানদার মুসলমান ছিলেন। এই ধর্মীয় রাজনীতিকে তিনি কখনো আশ্রয় পশ্রয় দেন নাই এবং তার কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাও এই ধর্মীয় রাজনীতি, সন্ত্রাস ও জঙ্গীবাদকে কখনো আশ্রয় পশ্রয় দেন নাই । দেশ ও জাতির কল্যাণে আমাদের ধর্মীয় সঠিক ব্যবস্থায় জীবন গঠন করতে হবে। মঙ্গলবার সকাল ৯ টায় দিনাজপুরের বিরল বাজার জামে মসজিদের দ্বিতল ভবনের ছাদ ঢালাই কাজের শুভউদ্ধোধন শেষে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এসময় মসজিদ পরিচালনা কমিটির সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব সবুজার সিদ্দিক সাগরের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার আফছানা কাওছার, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রমাকান্ত রায়, সহ-সভাপতি আলহাজ্ব আক্তার আলী, যুগ্মসাধারণ সম্পাদক মোশারফ হোসেন, উপদেষ্ঠা কমিটির সদস্য আলহাজ্ব ইদ্রিস আলী, রুপালী বাংলা জুট মিলের সত্বাধিকারী এম, আব্দুল লতিফ, থানার অফিসার ইনচার্জ ফখরুল ইসলাম ও মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক আজগর আলী। এছাড়া প্রমূখও উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ