Inqilab Logo

ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

সীতাকুন্ড পাহাড়ে একদল দর্শনার্থীর সর্বস্ব ছিনতাই

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

সীতাকুন্ড উপজেলা সংবাদদাতা:   সীতাকুন্ড পাহাড়ে বেড়াতে এসে ছিনতাইকারীর খপ্পরে পড়ে সর্বস্ব হারালো একদল দর্শনার্থী। গতকাল (শুক্রবার) দুপুরে উপজেলার ফকিরহাটে বোটানিক্যাল গার্ডেন ও চন্দ্রনাথ মন্দিরের মধ্যবর্তী স্থানে এ ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ, ইকোপার্কের রেঞ্জ কর্মকর্তা ও ইজারাদারের লোকজন ঘটনাস্থলে ছুটে গেলেও ছিনতাইকারীদের আটক করা সম্ভব হয়নি।
গতকাল দুপুর আনুমানিক ২টার দিকে চট্টগ্রাম থেকে বেড়াতে আসা একদল দর্শনার্থী সীতাকুন্ড ইকোপার্ক হয়ে চন্দ্রনাথ পাহাড়ে মন্দিরের দিকে যাবার সময় নির্জন পাহাড়ে ছিনতাইকারীদের খপ্পরে পড়ে। ছিনতাইকারীরা অস্ত্রের মুখে দর্শনার্থীদের জিম্মি করে নগদ টাকা, মোবাইল, স্বর্ণালঙ্কারসহ সর্বস্ব লুটে নিয়ে পালিয়ে যায়। এদিকে ঘটনার পর সর্বস্ব হারানো দর্শনার্থীরা ইকোপার্কে এসে চিৎকার চেঁচামেচি ঝুড়ে দিলে ইকোপার্ক ও বোটানিক্যাল গার্ডেনের লোকজন ছিনতাইয়ের ঘটনা জানতে পারে। নাম প্রকাশে অনিচ্ছুক ইকোপার্ক ও বোটানিক্যাল গার্ডেনের এক বন প্রহরী প্রতিবেদককে বলেন, দর্শনার্থীরা সংখ্যা ৬/৭ জন ছিলো। এক দর্শনার্থীর বরাত দিয়ে এই বনপ্রহরী বলেন, তাদের সবার মোবাইল ফোন, নগদ টাকা, স্বর্ণালঙ্কার ইত্যাদি নিয়ে যায়। আমরা ঘটনা জানার পর কর্তৃপক্ষ ও পুলিশকে জানালে সীতাকুন্ডথানার এস.আই মো: আশরাফুল ইসলাম ঘটনাস্থলে যান। কিন্তু তার আগে ছিনতাইকারীরা পালিয়ে যায়। সীতাকুন্ড বোটানিক্যাল গার্ডেন ও ইকোপার্কের ইজারাদার মো: সাহাব উদ্দিন প্রতিবেদককে বলেন, দুপুরের দিকে ঐ দর্শনার্থী দলটি ইকোপার্ক হয়ে চন্দ্রনাথ মন্দিরের দিকে যেতে চেষ্টা করলে ঐ দিকে যাওয়া নিষেধ আছে বলে জানায় আমাদের লোকজন। কিন্তু তারা কোনো নিষেধ না শুনে নিজ দায়িত্বে চন্দ্রনাথ মন্দিরের পথে যাবার চেষ্টা করলে পথিমধ্যে নির্জনস্থানে ছিনতাইয়ের শিকার হয়ে ফিরে আসেন। প্রায় একই মন্তব্য করেন সীতাকুন্ড বোটানিক্যাল গার্ডেন ও ইকোপার্কের রেঞ্জার উজ্জ্বল মজুমদার, তিনি প্রতিবেদককে বলেন, বোটানিক্যাল গার্ডেন ও ইকোপার্কের সীমানা নির্ধারণ করা আছে। এর ভেতরের নিরাপত্তায় আমাদের লোকজন আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন