Inqilab Logo

রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মুহাররম ১৪৪৪
শিরোনাম

খুলনা বিভাগের ৮ জেলায় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান, ২০ প্রতিষ্ঠানকে জরিমানা

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২২, ৭:৪০ পিএম

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের খুলনা বিভাগীয় কার্যালয়ের অধীন খুলনা, সাতক্ষীরা, ঝিনাইদহ, মাগুরা, কুষ্টিয়া, বাগেরহাট, যশোর, এবং মেহেরপুর জেলায় আজ মঙ্গলবার বাজার তদারকি কার্যক্রম সম্পন্ন হয়েছে। এসময় বিভিন্ন অভিযোগে প্রতিষ্ঠানগুলোকে মোট ৭৪ হাজার পাঁচশত টাকা জরিমানা করা হয়।
তদারকি অভিযানে খুলনা মহানগরীর ১ টি প্রতিষ্ঠানকে অপরিচ্ছন্ন পরিবেশে খাদ্য তৈরি ও মেয়াদউত্তীর্ণ খাদ্য বিক্রির অভিযোগে ১১ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া সাতক্ষীরা জেলার সদর উপজেলার ৪ টি প্রতিষ্ঠানকে সাত হাজার পাঁচশত টাকা, ঝিনাইদহ জেলার শৈলকূপা উপজেলার ৩ টি প্রতিষ্ঠানকে আট হাজার টাকা, মাগুরা জেলা সদর উপজেলার ২ টি প্রতিষ্ঠানকে তিন হাজার পাঁচশত টাকা, কুষ্টিয়া জেলা খোকসা উপজেলার ১ টি প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা, বাগেরহাট জেলার সদর উপজেলার ২ টি প্রতিষ্ঠানকে দুই হাজার পাঁচশত টাকা, যশোর জেলার অভয়নগর উপজেলার ২ টি প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা এবং মেহেরপুরের গাংনী উপজেলার ৪ টি প্রতিষ্ঠানকে ১২ হাজার টাকা জরিমানা করা হয়।
অভিযান পরিচালনাকালে ব্যবসায়ী এবং উপস্থিত জনসাধারণের মাঝে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ বিষয়ে লিফলেট ও প্যাম্পলেট বিতরণ করা হয় এবং সকলকে ভোক্তা-অধিকার বিরোধী কার্যাবলী হতে বিরত থাকার অনুরোধ করা হয়। অভিযানকালে জেলা বাজার কর্মকর্তা, ব্যবসায়ী প্রতিনিধি, কনজুমার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) এর প্রতিনিধি ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ