Inqilab Logo

রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মুহাররম ১৪৪৪
শিরোনাম

ভোটারবিহীন নির্বাচন করতে দেয়া হবে না: নোমান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২২, ৮:০১ পিএম

আওয়ামী লীগ নিজেরাই তাদের পতন নিশ্চিত করছে মন্তব্য করে বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বলেছেন, জনগণ যে নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করতে পারে তাকে বলে গ্রহণযোগ্য নির্বাচন। কিন্তু যে নির্বাচনে আগের রাতেই ভোট গ্রহণ সম্পন্ন করা হবে সে নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবেনা। এমনকি কাউকে অংশগ্রহণও করতে দেয়া হবেনা। অর্থাৎ ভোটারবিহীন নির্বাচন আর করতে দেয়া হবে না। মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ইয়ূথ ফোরাম আয়োজিত “চলমান রাজনৈতিক সঙ্কট ও গ্রহণযোগ্য নির্বাচন” শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

আবদুল্লাহ আল নোমান বলেন, দেশে যে সঙ্কট তা নিরসন করতে হলে বর্তমান কর্তৃত্ববাদী সরকারকে ক্ষমতা থেকে সরিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। তাই সরকার পতনের আন্দোলনে জনগণকে আরো বেশি সম্পৃক্ত করতে হবে। তা না হলে আমরা হাসিনাকে সরাতে পারবোনা। সেই লক্ষ্যে সমস্ত রাজনৈতিক দল ও শক্তিকে ঐক্যবদ্ধ করতে হবে। তবে সরকার পতনে আমাদের নেতাকর্মীদের যে মনোভাব ও ক্ষুব্ধ থাকা দরকার সেখানে ঘাটতি রয়েছে।

নোমান বলেন, গ্রহণযোগ্য নির্বাচন মানে জনগণের নির্বাচন। জনগণ নিজেরাই এখন সরকারের বিরুদ্ধে ক্ষুব্ধ এবং ঐক্যবদ্ধ। তাদেরকে নেতৃত্ব দিয়ে সরকার পতন আন্দোলন এগিয়ে নিতে হবে। গ্রহণযোগ্য নির্বাচনের দাবিতে যে সঙ্কট তৈরি হয়েছে সেজন্য জনগণকে সঙ্গে নিয়ে রাজপথে সরকার পতনের আন্দোলন আরো বেশি ত্বরান্বিত করবো।

ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম বলেন, দেশের মানুষ বন্যায় ভাসছে আর সরকার পদ্মা সেতু নিয়ে আনন্দ করছে। কারণ আওয়ামী লীগ চোরের দল। জনগণের প্রতি তাদের কোনো দায়িত্ব নেই। গণতন্ত্রের মা দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও দেশনায়ক তারেক রহমানের নেতৃত্বে জনগণকে সঙ্গে আমাদেরকে আন্দোলন গড়ে তুলতে হবে। দেশের প্রধান সমস্যা হচ্ছে শেখ হাসিনা। তাকে অবিলম্বে পদত্যাগ করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে।

বাংলাদেশ ইয়ূথ ফোরামের উপদেষ্টা ড. শেখ ফরিদুল ইসলামের সভাপতিত্বে ও ইয়ূথ ফোরামের সভাপতি মুহাম্মদ সাইদুর রহমানের পরিচালনায় সভায় আরো বক্তব্য রাখেন- বিএনপির কেন্দ্রীয় নেতা এবিএম মোশারফ হোসেন, আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, আনোয়ার হোসেন বুলু, কৃষকদলের শাহ আব্দুল্লাহ আল বাকী, স্বেচ্ছাসেবক দলের রফিকুল ইসলাম (ভিপি মাসুম) প্রমুখ।

মৎস্যজীবী দলের দোয়া মাহফিল: এদিকে গতকাল মঙ্গলবার বাদ আসর বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান ও মৎস্যজীবী দলের আহ্বায়ক রফিকুল ইসলাম মাহতাবসহ সকল অসুস্থ নেতাকর্মীর দ্রুত সুস্থতা কামনায় আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল করেছে জাতীয়তাবাদী মৎস্যজীবী দল। মৎস্যজীবী দলের কেন্দ্রীয় সদস্য সচিব মো. আবদুর রহিমের সভাপতিত্বে সভায় অংশগ্রহণ করেন বিএনপির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, কেন্দ্রীয় নেতা খান রবিউল ইসলাম রবি, ফোরকানই আলম, মৎস্যজীবী দলের অধ্যক্ষ সেলিম মিঞা, জাকির হোসেন খান, ওমর ফারুক পাটোয়ারী, জাহাঙ্গীর আলম সনি, শহআলম, তারিকুল ইসলাম মধু, এ কে এম ওয়াজেদ, সাইদুল ইসলাম টুলু, কাজী কামাল উদ্দিন আহমেদ বাঁধন মিয়া, এমএ হান্নান মল্লিক, জহিরুল ইসলাম বাসার ও কেন্দ্রীয় কমিটির সদস্য মাহাবুব আলম সিকদার প্রমুখ। দোয়া পরিচালনা করেন ওলামা দলের সদস্য সচিব প্রিন্সিপাল মাওলানা নজরুল ইসলাম তালুকদার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নোমান

৬ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ