Inqilab Logo

শনিবার, ২০ আগস্ট ২০২২, ০৫ ভাদ্র ১৪২৯, ২১ মুহাররম ১৪৪৪
শিরোনাম

সরকার বিরোধী নাশকতা পরিকল্পনার বৈঠক

আ’লীগ নেতার ভাইসহ গ্রেফতার-১২

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২২, ৮:০৯ পিএম

বরিশালের গৌরনদী’র বার্থী গ্রাম থেকে সরকার বিরোধী নাশকতা পরিকল্পনার বৈঠক থেকে থানা পুলিশ প্রভাবশালী এক আওয়ামী লীগ নেতা ও ইউপি চেয়ারম্যানের ভাই সহ বিএনপির ১২ নেতাকর্মীকে গ্রেফতারের কথা জানিয়েছে। সোমবার মধ্যরাতে আটকের পরে তাদেরকে বিশেষ ক্ষমতা আইনে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।

বার্থী গ্রামের মৃত সিরাজুল হক মিয়ার ছেলে প্রভাবশালী বিএনপি নেতা আমিনুল হক শাহীনের বাসভবনে গৌরনদী ও আগৈলঝাড়া উপজেলা বিএনপির ১৫/২০ জন নেতাকর্মী সোমবার মধ্যরাতে বৈঠক করছিলো। খবর পেয়ে থানা পুলিশ অভিযান চালিয়ে ১২ জনকে গ্রেফতার করে। তবে বৈঠকে উপস্থিত অঅরো কয়েকজন পালিয়ে যায়। গ্রেফতারকৃতদের মধ্যে ইত্তিকার তালুকদার (৪৮) আগৈলঝাড়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও রাজিহার ইউনিয়নের চেয়ারম্যান ইলিয়াস তালুকদারের ভাই।
মামলার বাদি থানার এসআই কেএম আব্দুল হক সাংবাদিকদের জানান, গ্রেফতারকৃতরা হচ্ছে-বার্থী গ্রামের বিএনপি নেতা আমিনুল হক শাহীন, উত্তর বাউরগাতী গ্রামের কাইয়ুম খান, রেজাউল মোল্লা, জাফর হাওলাদার, সামিউল বেপারী, মুন্না বেপারী, আকাশ খন্দকার, রামসিদ্ধি গ্রামের রুহুল আমিন গাজী ও মন্টু খান, দক্ষিণ বাউরগাতী গ্রামের এনায়েত হোসেন খান, সাইফুল ইসলাম এবং আগৈলঝাড়া উপজেলার রাজিহার ইউনিয়নের চেংগুটিয়া গ্রামের ইত্তিকার তালুকদার। এজাহারে জানা গেছে, বৈঠকস্থল থেকে একাধিক জিআই পাইপ উদ্ধার করা হয়েছে। ৫.৭.২০২২।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরিকল্পনার বৈঠক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ