Inqilab Logo

মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ মুহাররম ১৪৪৪ হিজরী
শিরোনাম

ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়ছেন রোনালদো

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২২, ৮:১৭ পিএম | আপডেট : ৮:২৩ পিএম, ৫ জুলাই, ২০২২

তিনি ম্যানচেস্টার ইউনাইটেডে এসেছিলেন দলটাকে লিগসেরা করার লক্ষ্য নিয়ে। কিন্তু পারেননি ক্রিস্টিয়ানো রোনালদো। পর্তুগিজ উইঙ্গার থাকার পরেও ইউনাইটেড লিগ শেষ করেছে ছয় নম্বরে থেকে।

৩৭ বছর বয়সী ফুটবলার সব প্রতিযোগিতা মিলিয়ে ২৪ গোল করার পরেও দলকে চ্যাম্পিয়নস লিগে তুলতে পারেননি রোনালদো। রোনালদো বুঝেছিলেন, ইউনাইটেডকে ম্যানচেস্টার সিটি বা লিভারপুলের কাতারে তোলার জন্য শুধু তাঁর গোল নয়, আরও অনেক কিছুরই দরকার।

দলের প্রয়োজন দরকার নতুন খেলোয়াড়ের। সে লক্ষ্যেও যেহেতু ইউনাইটেডের তেমন কোনো অগ্রগতি নেই, রোনালদো যেন অধৈর্য্যই হয়ে পড়েছেন। তাই ইউনাইটেড ছাড়তে চাইছেন রোনালদো!

রোনালদো ইউনাইটেডের কর্তাব্যক্তিদের জানিয়েছেন, তার জন্য কোনো ক্লাব যদি উপযুক্ত প্রস্তাব পাঠায়, তাকে যেন বিক্রি করে দেওয়া হয়।

রোনালদোর মতো তারকা ফুটবলারকে দলে নেওয়ার মতো সক্ষমতা খুব বেশি ক্লাবের নেই বলে মনে করেন পর্তুগালের ফুটবল বিশেষজ্ঞ এবং সাংবাদিক নুনো লুজ।  

এদিকে রোনালদো ইউনাইটেড ছাড়তে চাওয়ার পর থেকেই তার বার্সেলোনায় যাওয়ার গুঞ্জন শোনা যাচ্ছে। এবার সেই গুঞ্জনের পালে হাওয়া দিলেন লুজ। 


‘রোনালদো ইউনাইটেডে সুখি নন। তিনি ক্লাব ছাড়তে চান। কিন্তু ফুটবলে এর সমাধান খুব সহজ নয়। রোনালদোর মতো খেলোয়াড়দের জন্য এটা আরও বেশি কঠিন। খুব বেশি ক্লাব নেই যারা তার মাপের ফুটবলারকে দলে নেয়ার সক্ষমতা রাখে। '

‘রিয়াল মাদ্রিদ রোনালদোর প্রতি আগ্রহ দেখাচ্ছে না। বার্সেলোনাই রোনালদোর জন্য শেষ ঠিকানা হতে পারে। তার এজেন্ট মেন্ডিসের সঙ্গে বার্সেলোনার সুসম্পর্ক রয়েছে। তবে অ্যাটলেটিকো মাদ্রিদের কথাও ভুলে গেলে চলবে না। ’

লুজ আরও বলেন, ‘তবে রোনালদো দলবদল নিয়ে এখন কিছু বলা যাবে না।  সব কিছু এখন প্রাথমিক পর্যায়ে রয়েছে। লিসবনে অনুশীলন করছেন। সময় হলেই তার সিদ্ধান্ত আমরা জানতে পারবো। ’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ