Inqilab Logo

শনিবার, ২০ আগস্ট ২০২২, ০৫ ভাদ্র ১৪২৯, ২১ মুহাররম ১৪৪৪
শিরোনাম

কারাবন্দী আলেমদের মুক্তির দাবিতে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি - বাংলাদেশ খেলাফত মজলিস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২২, ৯:২৯ পিএম

বাংলাদেশ খেলাফত মজলিসের সাবেক মহাসচিব মাওলানা মামুনুল হকসহ কারাবন্দী সকল ইসলামী নেতা কর্মীদের মুক্তি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণ, নিরপেক্ষ গ্রহণযোগ্য ও অংশগ্রহণমূলক নির্বাচনের ব্যবস্থা এবং ১১৬ জন আলেম, ১০০০ মাদরাসার বিরুদ্ধে মিথ্যা ষড়যন্ত্রমূলক অভিযোগকারীদের শাস্তির দাবিতে আজ মঙ্গলবার দেশব্যাপী জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছে বাংলাদেশ খেলাফত মজলিসের নেতৃবৃন্দ।

সকালে পুরানা পল্টনস্থ দলীয় কার্যালয় থেকে সিনিয়র নায়েবে আমীর মাওলানা ইউসুফ আশরাফের নেতৃত্বে একটি টিম ঢাকা জেলা প্রশাসকের হাতে স্মরাকলিপি প্রদান করেন। এ সময় উপস্থিত ছিলেন, সংগঠনের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ, সাংগঠনিক সম্পাদক মাওলানা আবুল হাসানাত, প্রকাশনা সম্পাদক মাওলানা হারুনুর রশীদ ভূঁইয়া, ঢাকা মহানগর সাধারণ সম্পাদক মুফতি আব্দুল মুমিন।

স্মারকলিপিতে বলা হয়, বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মামুনুল হক, যুগ্মমহাসচিব মাওলানা আতাউল্লাহ আমীন ও বি-বাড়িয়া জেলা সাধারণ সম্পাদক মাওলানা মঈনুল ইসলাম খন্দকারসহ অনেক ইসলামী নেতা কর্মী দ্বীর্ঘদিন যাবত কারাগারে বন্দী রয়েছেন। মাওলানা মামুনুল হক কঠিন রোগে ভোগছেন। তার শারীরিক অবস্থা খুবই খারাপ। তিনি স্বাভাবিক চলাফেরা করতে পারছেন না। কোর্টে যাতায়াতের ক্ষেত্রে হুইল চেয়ার ব্যবহার করতে হয়েছে। কারাবন্দীদের মধ্যে আরও অনেকে অসুস্থ, তাদের পরিবারগুলো বিপর্যস্ত হয়ে পড়েছে। এ পরিস্থিতিতে মানবিক কারণে মাওলানা মামুনুল হকসহ কারাবন্দী সকল ইসলামী নেতা-কর্মীদের ঈদুল আযহার পূর্বে মুক্তির দাবি জানানো হয়।

কর্মসূচির অংশ হিসেবে দেশের বিভিন্ন শাখার নেতৃবৃন্দ জেলা প্রশাসকের মাধ্যমে স্মারক লিপি প্রদান করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ