Inqilab Logo

শনিবার, ২০ আগস্ট ২০২২, ০৫ ভাদ্র ১৪২৯, ২১ মুহাররম ১৪৪৪
শিরোনাম

পিনচার বিতর্কের মাঝে চ্যান্সেলর ঋষি সুনাক এবং সাজিদ জাভিদের পদত্যাগ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২২, ১২:০৩ এএম

ঋষি সুনাক ঘোষণা করেছেন যে, তিনি স্বাস্থ্যমন্ত্রী সাজিদ জাভিদের পদত্যাগের কয়েক মিনিট আগে চ্যান্সেলর পদ থেকে ইস্তফা দিয়েছেন।

টুইটারে সুনাক লিখেছেন, ‘আমি স্বীকার করি যে, এটি আমার শেষ মন্ত্রী পদ হতে পারে, তবে আমি বিশ্বাস করি যে, এসব মানের জন্য লড়াই করা মূল্যবান এবং সে কারণেই আমি পদত্যাগ করছি’।
সুনাকের প্রস্থানের আগে সাজিদ জাভিদ স্বাস্থ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেন। বরিস জনসনকে একটি চিঠিতে, গত মাসের আস্থা ভোটের পরে তিনি বলেছিলেন ‘এটা আমার কাছে স্পষ্ট যে, আপনার নেতৃত্বে এই পরিস্থিতির পরিবর্তন হবে না - এবং আপনি তাই আমার আস্থাও হারিয়েছেন’।
পদত্যাগটি আসে যখন বরিস জনসন ক্রিস পিনচার সারি পরিচালনার জন্য তাকে অপমানজনক ক্ষমা চাইতে বাধ্য করা হয় যখন এটি প্রকাশিত হয়েছিল যে, তিনি ‘অনুপযুক্ত’ আচরণের পূর্ববর্তী অভিযোগের কথা ভুলে গিয়েছিলেন।
মিঃ পিনচার গত সপ্তাহে ডেপুটি চিফ হুইপ পদ থেকে পদত্যাগ করেছেন দাবি করার পরে যে, তিনি একটি প্রাইভেট সদস্যদের ক্লাবে দু’জন লোককে গ্রোপ করেছেন, তবে মি. জনসনকে ২০১৯ সাল পর্যন্ত তার বিরুদ্ধে অভিযোগ সম্পর্কে বলা হয়েছিল।
বরিস জনসন কেলেঙ্কারিতে আক্রান্ত প্রাক্তন ডেপুটি চিফ হুইপ ক্রিস পিনচারকে তার সরকারী ভূমিকা দেওয়া ‘এটি একটি ভুল’ স্বীকার করেছেন এবং বলেছেন: ‘আমি এর জন্য ক্ষমাপ্রার্থী’।
এদিকে লেবার নেতা স্যার কেয়ার স্টারমার সাংবাদিকদের বলেছেন যে, প্রধানমন্ত্রী বরিস জনসনকে পদ থেকে অপসারণ করতে মন্ত্রীদের জাতীয় স্বার্থে কাজ করা উচিত।
স্টারমার বলেছেন, তাদের পদত্যাগ করা উচিত বা তাকে পদত্যাগ করতে বাধ্য করা উচিত। সূত্র : মিরর।



 

Show all comments
  • Shama Obaed ৬ জুলাই, ২০২২, ৬:২০ এএম says : 0
    বাইডেনের চামচামি করতে করতে বরিস জনসন শেষ
    Total Reply(0) Reply
  • Anamul Haque Fuzayel ৬ জুলাই, ২০২২, ৬:২০ এএম says : 0
    যেখানে কঠিন জবাবিদিহিতা আছে, সেখানে পদত্যাগ ও আবশ্যিক ভাবেই থাকে।...
    Total Reply(0) Reply
  • Mohammad Mohiuddin ৬ জুলাই, ২০২২, ৬:২০ এএম says : 0
    আমাদের দেশের এমপি মন্ত্রীর প্রশ্ন পদত্যাগ কি জিনিশ?
    Total Reply(0) Reply
  • Sharif Mahmud ৬ জুলাই, ২০২২, ৬:২১ এএম says : 0
    একেবারে সঠিক কাজ করেছে।
    Total Reply(0) Reply
  • Zia Khan ৬ জুলাই, ২০২২, ৬:২১ এএম says : 0
    বরিস খুব দেশপ্রেমিক। দেশের অমঙ্গলের জন্য সে কিছুই করবে না। সাজিদ আগেও অর্থমন্ত্রী পদের প্রত্যাশা করেছিল। ফলে বরিসের সাথে সদ্য পদত্যাগী সাজিদের দূরত্ব তৈরি হয়েছিল। বরিস এসব সহজেই টেকেল দিবে আশা করা যায়।
    Total Reply(0) Reply
  • M R Mukul ৬ জুলাই, ২০২২, ৬:২১ এএম says : 0
    দলেরই প্রায় অর্ধেক এমপির আস্থা যার উপর নেই, তার অবস্থা দিন দিন সংকটময়ই হবে।।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ