Inqilab Logo

বৃহস্পিতবার, ১৮ আগস্ট ২০২২, ০৩ ভাদ্র ১৪২৯, ১৯ মুহাররম ১৪৪৪
শিরোনাম

নিউইয়র্কে বিএমএমসিসি ইসলামিক স্কুল এর টিচার্স ট্রেনিং সম্পন্ন

যুক্তরাষ্ট্র থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০২২, ৮:৩৫ এএম

নিউইয়র্কের অন্যতম দ্বীনি প্রতিষ্ঠান বিএমএমসিসির ইসলামিক স্কুলের সামার সেশনের টিচার্স ট্রেনিং গত ৪ঠা জুলাই সোমবার সকাল দশটায় প্রতিষ্ঠানের হল রুমে অনুষ্ঠিত হয়।টিচার্স ট্রেনিং এ বিজ্ঞ ইনস্ট্রাক্টর ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ,কুরআন একাডেমী ফর ইয়াং স্কলার বিএমএমসিসির সিনিয়র উস্তাদ, ড.মোহাম্মদ রুহুল আমিন, বিশিষ্ট কমিউনিটি এক্টিভিষ্ট এবং হাইস্কুল টিচার ড.জাহাঙ্গীর কবীর, পাবলিক স্কুল টিচার হাফেজ মাওলানা মোশাররফ হোসাইন। ছাত্র ছাত্রীদের শৃঙ্খলার সাথে ও সহজভাবে শিক্ষাদানের বিভিন্ন কলা-কৌশল নিয়ে বিস্তর আলোচনা হয়।চমৎকার এই ট্রেনিংএ শিক্ষকরা অনেক অনেক উপকৃত হয়েছেন বলে অনুভূতিও ব্যক্ত করেন।

দায়িত্বশীল হিসেবে আমিও অনুভব করেছি যে টিচার্স ট্রেনিংয়ের কোন বিকল্প নেই।এখন থেকে প্রতি মাসে একটি টিচার্স ট্রেনিংয়ের ব্যবস্থা থাকবে ইনশা আল্লাহ।

উস্তাদদের মধ্যে উপস্থিত ছিলেন মাওলানা বেলাল হোসাইন, মাওলানা রফিক উদ্দিন, হাফেজ মাওলানা আবু তাহের,হাফেজ আলী আকবর, হাফেজ তাওহিদুর রহমান চৌধুরী, হাফেজ আবদুল্লাহ মুত্তাকি এবং শিক্ষকা আলেয়া বেগম সুমী, মাসুমা ইয়াসমীন ও সুফিয়া খানম ইমু।শুরুতে কালামে হাকীম থেকে তেলাওয়াত করেন হাফেজ আবদুল্লাহ মুত্তাকি।

উল্লেখ্য যে বিএমএমসিসি ইসলামিক স্কুল এর সামার সেশন ৫ জুলাই মঙ্গলবার থেকে শুরু হয়েছে ।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ