Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

শাহ আমানতে কোটি টাকার সিগারেট আটক

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০২২, ৯:৩৬ এএম

চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে এক কোটি ১০ লাখ টাকার ১৪ লাখ ৫২ হাজার ৪০০ শলাকা সিগারেট আটক করা হয়েছে। মঙ্গলবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-১৪৮ নামীয় ফ্লাইট সকাল আনুমানিক ৮ঃ০০ ঘটিকায় অবতরণ করে। কাস্টম হাউস, চট্টগ্রামের নিকট আগে থেকেই গোপন সংবাদ ছিল উক্ত ফ্লাইটে আমদানি শর্তযুক্ত পণ্য আসতে পারে। তাই কাস্টমস অফিসারগণ বিমানবন্দরের কার্গো ওয়ারহাউসে অভিযান শুরু করে। এ সময় বিভিন্ন কার্টুনে প্রাথমিকভাবে সন্দেহজনক পন্যের অস্তিত্ব পাওয়া যায়। পরবর্তীতে এই কার্টুনসমূহ কেটে বিভিন্ন ব্র‍্যান্ডের সর্বমোট ৭,২৬২ মিনি কার্টুন (১৪,৫২,৪০০ শলাকা) সিগারেট পাওয়া যায়; যার আনুমানিক বাজার মূল্য এক কোটি দশ লক্ষ টাকা।

পণ্যচালানটিতে শর্তসাপেক্ষে আমদানিযোগ্য ও উচ্চ শুল্ক-কর আরোপযোগ্য পণ্য অর্থাৎ সিগারেট নিয়ে আসার মাধ্যমে বিপুল রাজস্ব ফাঁকির অপচেষ্টা করা হচ্ছিল। কিন্তু কাস্টমস অফিসারদের নিষ্ঠা ও আন্তরিকতায় তা ভন্ডুল হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ