Inqilab Logo

মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ মুহাররম ১৪৪৪ হিজরী

পাকিস্তানের নিচে ভারত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০২২, ১০:২০ এএম

ইংল্যান্ডের কাছে এজবাস্টন টেস্টে হেরে রীতিমতো চাপে পড়ে গেলেন বিরাট কোহলিরা। কারণ, এই হারের সাথে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলে বদলে গেল টিম ইন্ডিয়ার জায়গা। শুধু তাই নয়, স্লথ ওভার রেটের জন্যও কাটা গেল অতিরিক্ত পয়েন্ট।

দ্রাবিড় যুগে টানা তিন টেস্টে হার ভারতের। উলটো দিকে নিজেদের ঘরের মাঠে পরপর চারটি টেস্ট ম্যাচ জিতে সেলিব্রেশনে মেতেছে বেন স্টোকসের ইংল্যান্ড। এমন পরিস্থিতিতে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলের দিকে তাকালে মন খারাপ হবে ভারতীয় সমর্থকদের।

কারণ, তৃতীয় স্থান থেকে নেমে চার নম্বরে ভারত। মূলত, টেস্টে ধীর গতিতে ওভার শেষ করায় দু’পয়েন্ট কাটা গিয়েছে ভারতের। আর ওই সুযোগেই বুমরাহদের পেছনে ফেলে তালিকার তিন নম্বর স্থানটি দখল করেছে পাকিস্তান।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারতের সংগ্রহ ৫২ দশমিক শূন্য আট শতাংশ পয়েন্ট। সেখানে পাকিস্তানের পয়েন্ট শতাংশ ৫২ দশমিক ৩৮। স্লো ওভার রেটের জন্য ভারতীয় দলের ম্যাচ ফির ৪০ শতাংশ কেটে নেয়া হয়েছে।

এর আগে নটিংহ্যাম ও সেঞ্চুরিয়ানেও একই ঘটনা ঘটেছিল। মন্থর ওভার রেটের জন্য ভারতের পয়েন্ট কাটা গিয়েছিল। শুধুমাত্র ধীর গতিতে খেলা শেষ করার জন্য পাঁচ পয়েন্ট খোয়াতে হয়েছে কোহলিদের।

তাহলে এখন ছবিটা কী দাঁড়াল? বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের আগে আরো ছয়টি টেস্ট খেলবেন রোহিত শর্মারা। যার মধ্যে দেশের মাটিতে রয়েছে চারটি টেস্ট। তবে শুধু এই ছয়টি টেস্ট জিতলেই হবে না, ফাইনালে পৌঁছনোর জন্য রোহিতদের তাকিয়ে থাকতে হবে বাকি দলগুলোর খেলার ফলাফলের দিকে। প্রথম ও দ্বিতীয় স্থানে রয়েছে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা।

সূত্র : সংবাদ প্রতিদিন



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ