Inqilab Logo

শনিবার, ২০ আগস্ট ২০২২, ০৫ ভাদ্র ১৪২৯, ২১ মুহাররম ১৪৪৪
শিরোনাম

‘স্মার্ট হেলথ চেক’ নিয়ে এলো প্রাভা হেলথ

ঈদ উপলক্ষ্যে প্যাকেজে থাকছে ২০% ছাড়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০২২, ৩:৫২ পিএম

বাংলাদেশের দ্রুত বর্ধমানশীল হেলথকেয়ার ব্র্যান্ড প্রাভা হেলথ, তাদের বহুল-প্রতীক্ষিত ‘স্মার্ট হেলথ চেক’ প্যাকেজটি চালু করেছে। এই সাশ্রয়ী প্যাকেজের মাধ্যমে যে কেউ কয়েকটি সাধারণ টেস্ট করিয়ে তাদের শারীরিক সার্বিক অবস্থা সম্পর্কে জানতে পারবেন। এতে গ্রাহকরা ডাক্তার দেখানোর পূর্বেই একধাপ এগিয়ে থাকবেন, যা ডাক্তারের কাছে একাধিক ভিজিটের সময় এবং পরিশ্রম বাঁচাবে।

প্রতিটি টেস্টই শারীরিক বিভিন্ন দিক সম্পর্কে ধারণা দিবে এবং ডাক্তারের কনসালটেশনের মাধ্যমে রোগীদের সঠিক দিক নির্দেশনা পেতে সাহায্য করবে। এই প্যাকেজটি যেকোনো বয়স এবং লিঙ্গের মানুষ নিতে পারবেন, এমনকি ঘরে বসেও।

এই হেলথ চেকে রয়েছে কমপ্লিট ব্লাড কাউন্ট উইথ ইএসআর (রক্তের বিভিন্ন উপাদান ও বৈশিষ্ট্য পরিমাপ করে সার্বিক স্বাস্থ্যের মূল্যায়ন করে), হিমোগ্লোবিন-এ১সি (রক্তে তিন মাসের সুগারের মাত্রার গড়), গ্লুকোজ - র‍্যান্ডম (টেস্ট করানোর সময় রক্তে সুগারের মাত্রা পরিমাপ করা), সিরাম ক্রিয়েটিনিন (রক্তে ক্রিয়েটিনিনের মাত্রা নির্ণয় করে, যা কিডনির কার্যকরী অবস্থা জানায়), এলানাইন অ্যামাইনোট্রান্সফারেস (লিভারের অবস্থা বুঝতে রক্তে এএলটি-র মাত্রা পরিমাপ করে), লিপিড প্রোফাইল (কোলেস্টেরলের মাত্রায় অস্বাভাবিকতা নির্ণয় করতে কয়েকটি রক্ত পরীক্ষা)। মাত্র একটি কনসালটেশনেই একজন ফ্যামিলি মেডিসিন ডাক্তার অথবা একজন নিউট্রিশনিস্ট রিপোর্টগুলো দেখে রোগীদের শারীরিক অবস্থার মূল্যায়ন করতে সক্ষম হবেন। টেস্টের পরে কোন কনসালটেন্টের পরামর্শ নিবেন তা নির্ভর করবে রোগীর উপর। বছরের অন্যান্য সময়ে স্মার্ট হেলথ চেকটির খরচ পড়বে মাত্র ৪০০০ টাকা, তবে ঈদ উপলক্ষ্যে প্রাভা এই প্যাকেজের উপর আরও ২০% ছাড় দিচ্ছে।

প্যাকেজ সম্পর্কে প্রাভা হেলথ-এর ফ্যামিলি মেডিসিন ডাক্তার ড. পারমিতা করিম বলেন, “যারা প্রিভেন্টেটিভ কেয়ারকে প্রাধান্য দিয়ে থাকেন, প্যাকেজটি তাদের জন্যই। এটা ডায়াবেটিস, লিভার ফাংশন, অস্বাভাবিক কোলেস্টেরল এবং কিডনি ফাংশনের মতো জটিল রোগ নির্ণয় ও প্রতিরোধ করতে সহায়তা করতে পারে। এই প্যাকেজটি খুব সহজেই ডাক্তারের নিকট রোগীর স্বাস্থ্যের বর্তমান অবস্থা তুলে ধরবে।

এই প্যাকেজটি নেয়ার জন্য একজন রোগীকে প্রাভাতে দুইবার আসতে হতে পারে। প্রথমবার ডায়াগনস্টিক স্যাম্পল দিতে এবং দ্বিতীয়বার ডাক্তারের পরামর্শ নিতে। এছাড়াও অতিরিক্ত মাত্র ১০০০ টাকা ফি প্রদানের মাধ্যমে গ্রাহকরা চাইলে ঘরে বসেই হোম স্যাম্পল কালেকশন ও ভিডিও কনসালটেশন নিতে পারেন।

প্রাভা হেলথ-এর ল্যাবরেটরি আন্তর্জাতিকভাবে স্বীকৃত এবং ল্যাবরেটরির পরীক্ষাগুলোতে অত্যাধুনিক যন্ত্রাংশ ব্যবহৃত হয়, যা আন্তর্জাতিক মানের সকল বিধি নিষেধ মেনে করা হয়। প্রাভা হেলথ পৃথিবীর বৃহত্তম আন্তর্জাতিক বহির্বিভাগ মান মূল্যায়নকারী প্রতিষ্ঠান রিকাস-এ নিয়মিত অংশগ্রহণ করে এবং এর প্রথম থেকেই প্রতি মাসে গড়ে ৯৯.৯% নির্ভুলতা নিশ্চিত করছে। আইএলএসি-র একটি অঙ্গসংগঠন বাংলাদেশ এ্যাক্রেডিটেশন বোর্ড (বিএবি) বিশ্বমানের ল্যাবরেটরি, রিপোর্ট ও ব্যবস্থাপনার জন্য সম্প্রতি প্রাভা হেলথকে আইএসও ১৫১৮৯ সনদ দিয়ে পুরস্কৃত করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রাভা হেলথ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ