Inqilab Logo

শনিবার, ২০ আগস্ট ২০২২, ০৫ ভাদ্র ১৪২৯, ২১ মুহাররম ১৪৪৪
শিরোনাম

ঈদুল-আযহার ছুটির কাল থেকে শুরু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০২২, ৫:৩৬ পিএম

গত দুই বছরে প্রাণঘাতি মহামারী করোনাভাইরাসের প্রভাবে ঈদ উৎসবে ভাটা পড়েছিল। বিধি-নিষেধ ছুটির বদলে ছিল। তবে এবার পবিত্র ঈদুল আযহার ছুটি কাল বৃহস্পতিবার থেকে পেতে যাচ্ছেন চাকরিজীবীরা। সরকারি কর্মদিবসের হিসাব অনুযায়ী আজ বৃহস্পতিবার শেষ অফিস। পরের দুই দিন শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি। এরপর ৮ জুলাই থেকে ১১ছুটি। মাঝে একদিন বৃহস্পতিবার ৭জুলাই কর্মদিবস। এরপর ফের সাপ্তাহিক ছুটি শুক্র ও শনিবার। মাঝে একদিন ছুটি ঘোষণা করলে টানা ৫ দিনের বিশাল ছুটির ফাঁদে পড়বে দেশ।
আজ বৃহস্পতিবারের জন্য সরকারি, বেসরকারি কর্মকর্তা-কর্মচারীরা ওই এক দিনের ছুটির জন্য আবেদন জমা দিয়েছেন নিজ নিজ দফতরে। অন্যদিকে শুক্রবার থেকে গার্মেন্টসে পর্যায়ক্রমে ছুটি দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।
ইতোমধ্যেই অনেকেই প্রিয়জনদের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে বাড়ি ফেরার টিকিট বা বিকল্প ব্যবস্থাও করে রাখছেন। অন্যদিকে মানুষজন যাতে নির্বিঘেœ বাড়ি ফিরতে পারেন সে ব্যাপারেও প্রশাসন থেকে শুরু করে সব পর্যায়ে আগাম প্রস্তুতি নেয়া শুরু হয়েছে।
মানুষ যেন নির্বিঘেœ বাড়িতে ফিরে প্রিয়জনদের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করতে পারেন সেজন্যে সরকার নানা পদক্ষেপ গ্রহণ করেছে। এছাড়া ঈদকে সামনে রেখে ঘরমুখো মানুষগুলোকে ঝামেলামুক্তভাবে গন্তব্যে ফেরানোর আশা প্রকাশ করছেন পরিবহন সংশ্লিষ্টরা। গত ৩০ জুন ১৪৪৩ হিজরী সনের পবিত্র যিলহজ মাসের চাঁদ দেখা এবং পবিত্র ঈদুল আযহার সভা বায়তুল মোকাররম সভাকক্ষে সভায় ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছুটির কাল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ