Inqilab Logo

শনিবার, ২০ আগস্ট ২০২২, ০৫ ভাদ্র ১৪২৯, ২১ মুহাররম ১৪৪৪
শিরোনাম

বন্যার্তদের সাহায্যে চায়না রেড ক্রসের দুই লাখ মার্কিন ডলার অনুদান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০২২, ৬:৩৩ পিএম

চীনা রেড ক্রস সোসাইটি (আরসিএসসি) এর পক্ষ থেকে বাংলাদেশে চীনের দূতাবাস বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটিকে (বিডিআরসিএস) সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্তদের সহায়তা করার জন্য ২ লাখ মার্কিন ডলার প্রদান করেছে। বুধবার (৬ জুলাই) এই ডলার হস্তান্তর করা হয়।

 

বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত লি জিমিং দূতাবাসের অভ্যন্তরে বিডিআরসিএস এর চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) জনাব এটিএম আবদুল ওয়াহ্হাবের কাছে অনুদান হস্তান্তর করেন। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিডিআরসিএস এর ব্যবস্থাপনা পরিষদের সদস্য এম. মনজুরুল ইসলাম ও মহাসচিব কাজী শফিকুল আযম।

 

হস্তান্তর অনুষ্ঠানে মান্যবর রাষ্ট্রদূত লি জিমিং বলেন, চীন বাংলাদেশের জন্য একটি দীর্ঘস্থায়ী অংশীদার, যা বাংলাদেশের কোভিড-১৯ কার্যক্রম এবং অন্যান্য দুর্যোগে ত্রাণ প্রচেষ্টায় চীনের সহায়তার মাধ্যমে প্রমাণিত হয়েছে। সিলেটে বন্যা পরিস্থিতি মোকাবিলায় আরসিএসসি প্রয়োজনীয় সহায়তা প্রদানের উদ্যোগ নিয়েছে এবং চীন কিভাবে সার্বক্ষণিক বাংলাদেশের পাশে রয়েছে এটি তার আরেকটি উদাহরণ। ভবিষ্যতে, চীন বাংলাদেশের সাথে দুর্যোগ বিষয়ক ত্রাণ এবং জরুরী প্রতিক্রিয়ার ক্ষেত্রে সহযোগিতা জোরদার করতে আগ্রহী, যাতে আমাদের দুই দেশের জনগণের কল্যাণ আরও দৃঢ়বদ্ধ করা যায়।

 

বিডিআরসিএস’র চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) এটিএম আব্দুল ওয়াহাব বলেন, আমরা ওই অঞ্চলে স্বরণকালে এমন বন্যা কখনো দেখিনি। লাখ লাখ মানুষের ঘরবাড়ি পানির নিচে তলিয়ে যাওয়ায় এবং তাদের আশেপাশের প্রায় সকল এলাকা প্লাবিত হওয়ায়, তারা অন্যত্র আশ্রয় নিয়েছে। রেড ক্রিসেন্ট স্বেচ্ছাসেবক দল দুর্যোগপূর্ণ এলাকায় মানুষদের অনেক প্রয়োজনীয় শুকনো খাবার, রান্না করা খাবার, নিরাপদ সুপেয় পানি দিয়ে সাহায্য করছে। চীনের রেড ক্রস সোসাইটির এই অনুদান আমাদের ক্ষতিগ্রস্ত এলাকায় ত্রাণ ও পুনরুদ্ধার কার্যক্রম চালাতে সাহায্য করবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অনুদান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ