Inqilab Logo

মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ০১ ভাদ্র ১৪২৯, ১৭ মুহাররম ১৪৪৪
শিরোনাম

জকিগঞ্জ অমলশীদ ডাইক পরিদর্শন কালে আমীরে জামায়াত ডা: শফিকুর রহমান

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০২২, ৬:৩৮ পিএম

বিগত সময়ে ভেঙ্গে ক্ষতিগ্রস্ত হওয়া সিলেটের জকিগঞ্জ উপজেলার অমলশীদ ডাইক এলাকা পরিদর্শন করেছেন আমীরে জামায়াত ডাঃ শফিকুর রহমান। গত মঙ্গলবার বরাক মোহনায় সুরমা কুশিয়ারা উৎসস্থলে ত্রিগাংগের অমলশীদ ডাইক এলাকা পরিদর্শন করেন তিনি। এসময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয়, সিলেট মহানগর, সিলেট জেলা উত্তর ও স্থানীয় জামায়াত নেতৃবৃন্দ ।

ডাইক পরিদর্শনকালে আমীরে জামায়াত ডা: শফিকুর রহমান বলেন, স্মরণকালের ভয়াবহ বন্যায় সিলেটের বিপুল এলাকা ক্ষতিগ্রস্ত হয়েছে। এরমধ্যে অমলশীদ ডাইক ভেঙ্গে যাওয়ায় জকিগঞ্জ ও তৎপাশর্^বর্তী অনেক এলাকা প্লাবিত হয়ে যায়। হাজার হাজার মানুষ পানিবন্দী হয়ে পড়ে। এর প্রভাব জেলার অন্যান্য উপজেলায় পড়েছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ ব্যাপারে একটু সচেতন হলে ডাইকটির ভাঙ্গন রোধ করা যেতো। সিলেট বন্যাপ্রবণ এলাকা। পাশর্^বর্তী দেশ থেকে আসা পাহাড়ী ঢলের কারণে বার বার বন্যা সৃষ্টি হয়। এক্ষেত্রে অমলশীদ ডাইকের বাধঁ শক্তিশালী করার বিকল্প নেই। এব্যাপারে সরকারকেই কার্যকর পদক্ষেপ নিতে হবে। এসময় উপস্থিত ছিলেন, জামায়াতের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য অধ্যক্ষ শাহাব উদ্দিন, সহকারী সেক্রেটারী জেনারেল এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের, সিলেট মহানগরী আমীর মুহাম্মদ ফখরুল ইসলাম, সিলেট জেলা উত্তরের আমীর হাফিজ আনোয়ার হোসাইন খান, জিয়ানগর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও আল্লামা দেলোয়ার হোসাইন সাঈদী পুত্র মাসুদ সাঈদী, সিলেট জেলা উত্তরের নায়েবে আমীর মাওলানা সৈয়দ ফয়জুল্লাহ বাহার, সেক্রেটারী ও জৈন্তাপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ¦ জয়নাল আবেদীন, সহকারী সেক্রেটারী মাওলানা ইসলাম উদ্দিন প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ