Inqilab Logo

শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯, ১৩ মুহাররম ১৪৪৪

বন্যায় ক্ষতিগ্রস্থদের মধ্যে বিজিএপিএমইএ’র ত্রান সামগ্রী বিতরন

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০২২, ৭:১১ পিএম

সাম্প্রতিক ভয়াবহ বন্যায় পরিবার প্রতি চারজন সদস্য হিসেবে এক হাজার ক্ষতিগ্রস্থ পরিবারের চার হাজার মানুষের মধ্যে বিতরণের জন্য প্রদাণ করেছে বিজিএপিএমইএ। বুধবার (৬ জুলাই) বাংলাদেশ গার্মেন্টস এক্সেসরিজ এন্ড প্যাকেজিং ম্যানুফ্যাকচারার্স এন্ড এক্সপোর্টার্স এসোসিয়েশন (বিজিএপিএমইএ) এর সভাপতি মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন মতি, ১ম সহ-সভাপতি মোহাম্মদ বেলাল এবং সহ-সভাপতি (অর্থ) মনির উদ্দিন আহমেদ বাংলাদেশ সেনাবাহিনীর সদর দপ্তর, লজিস্টিক এরিয়ার সেন্ট্রাল অর্ডন্যান্স ডেপো’র কমান্ড্যান্ট ব্রিগ্রেডিয়ার জেনারেল এস এম সামসুল সালেকীন, পিএসসি এর নিকট হস্তান্তর করেন। হস্তান্তরকৃত ত্রাণসামগ্রীর মধ্যে ছিল প্রতি পরিবারের জন্য বিজিএপিএমইএ এর লোগো সম্বলিত বস্তায় চাল-২০ কেজি, দেশী মশুরের ডাল-২ কেজি, সিএসডি সেমাই-২০০ গ্রাম, কুলসুন সেমাই-২০০ গ্রাম, চিনি-১ কেজি, লবণ-১ কেজি, গুড়া দুধ-২৫০ গ্রাম, সোয়াবিন তেল-১ লিটার, টোস্ট বিস্কুট-১ কেজি, হুইল সাবান-১টি ও স্যাভলন সাবান-১টি। মোট ১ হাজারবস্তা। ত্রাণসামগ্রী গ্রহণ করে ব্রিগ্রেডিয়ার জেনারেল এস এম সামসুল সালেকীন, পিএসসি বন্যার্তদের সাহার্য্যার্থে ত্রাণসামগ্রী হস্তান্তর করায় বিজিএপিএমইএ এর নেতৃবৃন্দসহ অনুদানে অংশগ্রহণকারী সকলকে ধন্যবাদ জ্ঞাপণ করেন।

সভাপতির বক্তব্যে মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন মতি বলেন, বাংলাদেশ সেনাবাহিনী মানুষের বিশ্বাস ও আস্থার জায়গা বিধায় স্বতঃস্ফূর্তভাবে ত্রাণসামগ্রী হস্তান্তর করছে। তিনি যে সমস্ত শিল্প প্রতিষ্ঠান মানবিক এ কার্যক্রমে অংশগ্রহণ করে অনুদান প্রেরণ করেছেন তাঁদের প্রতি ধন্যবাদ জানান। পবিত্র ঈদুল আযহার সময় এসোসিয়েশনের সদস্য শিল্প প্রতিষ্ঠানসমূহ ব্যস্ত থাকলেও শুধুমাত্র সেনাবাহিনীর মাধ্যমে ক্ষতিগ্রস্থদের মধ্যে ত্রাণসামগ্রী পৌঁছে দেয়ার সুযোগ থাকায় আমরা এ সুযোগ গ্রহণ করতে পেরেছি। তিনি পবিত্র ঈদকে সামনে রেখে যেহেতু ত্রাণসামগ্রীর মধ্যে সেমাই, দুধ ও চিনি আছে সেহেতু ঈদের পূর্বে এগুলো অগ্রাধিকার ভিত্তিতে দুর্গতদের মধ্যে বিতরণের অনুরোধ করলে সালেকীন সে প্রস্তাব সাদরে গ্রহণ করেন এবং উপস্থিত দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা মেজর মিল্টনকে সে মোতাবেক ব্যবস্থা নেয়ার জন্য অনুরোধ করেন। ত্রাণসামগ্রী হস্তান্তর অনুষ্ঠানে সেনাবাহিনীর সংশ্লিষ্ট কর্মকর্তা এবং বিজিএপিএমইএ এর কর্মকর্তারা উপস্থিত ছিলেন বলে জানান, রুহিদাস জোদ্দার সচিব, বিজিএপিএমইএ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ