Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিউটি ব্র্যান্ডের নাম চুরির অভিযোগে আইনি বিপাকে কিম কার্ডাশিয়ান

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২২, ১২:০৩ এএম

আমেরিকান মিডিয়া ব্যক্তিত্ব এবং রিয়েলিটি তারকা কিম কার্ডাশিয়ান, এখন বেশ চর্চায় রয়েছেন। কিছুদিন আগেই কিংবদন্তী অভিনেত্রী মেরিলিন মনরোর পোশাক ছিঁড়ে ফেলার অভিযোগে বিপাকে পড়েছিলেন তিনি। এবার একটি নতুন প্যাঁচে পড়লেন অভিনেত্রী। তাঁর বিরুদ্ধে অভিযোগ, তাঁর নতুন স্কিনকেয়ার ব্র্যান্ডটি এসকেকেএন-এর ট্রেডমার্ক এবং লোগো সবটাই নিউইয়কে’র একটি ব্র্যান্ড থেকে চুরি করা হয়েছে, সেই কারণে নিউইয়র্কের ওই বিজনেসওম্যান অভিনেত্রীর বিরুদ্ধে মামলা করেছে। এবং কিম কার্ডাশিয়ানের আইনজীবী ব্যাপারটিকে পুরোটাই উহ্য করে দিয়েছে। তাঁরা আদালতে মামলা লড়ার প্রতিশ্রুতি দিয়েছেন। অভিনেত্রীর আইনজীবীর দাবি, আমরা মনে করি মামলাটি ট্রেডমাকে’র আইন সম্পর্কে কম এবং মিস কার্ডাশিয়ানের নাম এবং খ্যাতিকে খারাপ করছে।
ওই নিউইয়র্ক ব্র্যান্ড কোম্পানির মালিক, লুন্সফোর্ড ২৮ জুনের মামলায় বলেছে যে, তাঁর কোম্পানি, অগাস্ট ২০১৮ সাল থেকে ওয়াশিংটন, ডিসি এবং/অথবা নিউ ইয়র্ক, নিউইয়র্কে এসকেকেএনপ্লাস ব্র্যান্ডের অধীনে ক্রমাগত ব্যবসা পরিচালনা করেছে। আর অভিনেত্রীর গ্রুপটি, তাঁর ব্র্যান্ডের আওতাভুক্ত সব প্রোডাক্টগুলো হাই-এন্ড সেলুন পরিষেবাগুলির পাশাপাশি খুচরা দোকানে এবং অনলাইনে বিক্রি হওয়া পণ্যগুলিতে এসকেকেএনপ্লাস মার্কস ব্যবহার করেছে ডোমেন এসকেকেএনপ্লাসডটকম এবং কোম্পানির ইনস্টাগ্রাম পৃষ্ঠাটিও ২০১৮ সালে শুরু হয়েছিল, আর এই বিজ্ঞাপনের প্রথম পোস্টেই এসকেকেএনপ্লাস লোগো রয়েছে। উল্লেখ্য, এই বিউটি কনসেপ্টটি মূলত একটি কালো মালিকানাধীন ব্যবসা এবং এর পরিষেবাগুলি বিশেষভাবে কালো মহিলাদের এবং অন্যান্য বর্ণে মহিলাদের জন্যে ব্যবহারযোগ্য, যারা সৌন্দর্য শিল্পে আসতে পারেনা সবসময়। মামলায় বলা কার্ডাশিয়ানের আইনজীবী বলেছেন, আমরা মিসেস লুন্সফোর্ডকে সাধুবাদ জানাই একজন ছোট ব্যবসার মালিক হয়ে তাঁর স্বপ্ন অনুসরণ করার জন্য। কিন্তু এটি তাঁকে অন্যায়ভাবে দাবি করার অধিকার দেয় না যে আমরা কিছু ভুল করেছি। তাই তিনি মামলাটিকে ট্রেডমাকে’র আইন সম্পর্কে কম এবং মিজ কার্ডাশিয়ানের নাম এবং খ্যাতির ক্ষতি করার হুমকি হিসেবে অভিহিত করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিউটি ব্র্যান্ডের নাম চুরির অভিযোগে আইনি বিপাকে কিম কার্ডাশিয়ান
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ