Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কোরবানির হাটে ইজারাদার শর্ত ভঙ্গ করলে ব্যবস্থা

ডিএসসিসি মেয়র

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২২, ১২:০২ এএম

পুরান ঢাকাবাসীর প্রত্যাশা অনুযায়ী উমেষ দত্ত সড়ককে ৫০ ফুট প্রশস্ত করা হচ্ছে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। গতকাল বুধবার নগরীর বকশিবাজারস্থ উমেশ দত্ত সড়কের প্রশস্তকরণে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন পরিচালিত উচ্ছেদ কার্যক্রম পরিদর্শন শেষে মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এ কথা বলেন।

মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, আমাদের পুরান ঢাকার চকবাজার, বকশিবাজার এলাকার এই রাস্তাটি অত্যন্ত সরু। সড়কটি প্রশস্ত করার জন্য এই এলাকার জগণের দীর্ঘদিনের প্রত্যাশা ছিল। আমরা সড়কটি প্রশস্ত করার উদ্যোগ গ্রহণ করেছি। ৪০ ফুট মূল সড়ক এবং ২ পাশে ৫ ফুট করে ১০ ফুট হাঁটার পথ। সবমিলিয়ে ৫০ ফুট প্রশস্ত একটি সড়ক ব্যবস্থা আমরা পুরাতন ঢাকার মানুষকে উপহার দেবো।

এ সময় খেলার মাঠে পশুর হাট প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, আমরা বলেছি আমাদের কোনও খেলার মাঠে হাট দেয়া হবে না। আমরা খেলার মাঠে হাট দেয়নি। এবার হাটের সংখ্যাও কমিয়ে দিয়েছি এবং আরও দূরবর্তী বিস্তৃত করেছি। মাত্র ১০টি হাট দেয়া হয়েছে। সেই হাটগুলোতে যদি কোন ইজারাদার কোনও শর্ত ভঙ্গ করে, তাহলে আমাদের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাদের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা গ্রহণ করবে। কোনোরকম বিশৃঙ্খলা হোক আমরা সেটা কোনোভাবেই কামনা করব না।

কোরবানির পশু জবাইয়ে সুনির্দিষ্ট স্থান নির্ধারণ করা সংক্রান্ত সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, শুধু জাজেস কোয়ার্টার ও অফিসার্স কোয়ার্টারের জন্য তিনটি সুনির্দিষ্ট স্থানে আমরা কোরবানির পশু জবাইয়ের ব্যবস্থা করছি। এছাড়া ওয়ার্ডভিত্তিক কোনও নির্দিষ্ট স্থানে পশু জবাইয়ের ব্যবস্থা করা হচ্ছে না। এলাকাবাসী ওয়ার্ডভিত্তিক তাদের মতো করেই তারা পশু জবাই দিবে। তবে জবাইয়ের পরপর দুপুর ১২টার মধ্যেই তারা সেই পশুর বর্জ্য আমাদের (ওয়ার্ডভিত্তিক) নির্দিষ্ট বর্জ্য সংগ্রহকারীর মাধ্যমে বর্জ্য স্থানান্তর কেন্দ্রে পৌঁছে দেবে।

জাতীয় ঈদগাহ ময়দানে ঈদ জামাতের প্রস্তুতিমূলক কার্যক্রম চলমান রয়েছে জানিয়ে মেয়র ব্যারিস্টার শেখ তাপস এ সময় ঢাকাবাসীকে জাতীয় ঈদগাহে পবিত্র ঈদ-উল-আযহা এর নামাজ আদায়ের আহবান জানান। সকাল ৮টায় জাতীয় ঈদগাহ ময়দানে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোরবানির হাটে ইজারাদার শর্ত ভঙ্গ করলে ব্যবস্থা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ