Inqilab Logo

মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ০১ ভাদ্র ১৪২৯, ১৭ মুহাররম ১৪৪৪
শিরোনাম

দিনাজপুরে ট্যাংকলরির ধাক্কায় মা-মেয়ে-ছেলেসহ নিহত ৪

চার জেলায় নিহত আরো ৪

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২২, ১২:০১ এএম

দেশের পাঁচ জেলায় গতকার সড়কে প্রাণ হারিয়েছে আটজন। এসব ঘটনায় আহত হয়েছেন আরো বেশ কয়েকজন। দিনাজপুরে পৃথক ঘটনায় ট্যাংকলরির ধাক্কায় মা-মেয়ে-ছেলেসহ চার, বাগেরহাট-মাওয়া মহাসড়কের গ্যাস বোঝাই ট্রাকের চাকায় পিষ্ট হয়ে একজনের মৃত্যু হয়।
এছাড়াও বগুড়ার শাজাহানপুর উপজেলায় মহাসড়কে দাঁড়িয়ে থাকা চালবাহী ট্রাকের সঙ্গে যাত্রীবাহী বাসের ধাক্কায় এক বাসযাত্রী ঘটনাস্থলেই নিহত হয়েছেন। গুরুতর আহত হয়েছেন আরও ৯ জন বাসযাত্রী। গতকাল দুপুর ১২টার দিকে বগুড়া-নাটোর মহাসড়কের শাজাহানপুর উপজেলার শাকপালা এলাকায় এ ঘটনা ঘটে। আহত ব্যক্তিদের শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
জামালপুর শহরের বসাকপাড়া এলাকায় প্রথম শ্রেণির অর্ধবার্ষিক পরীক্ষার ফল নিয়ে বাড়িতে ফিরতে পারল না ছয় বছরের সমৃদ্ধি ধর। গতকাল দুপুরে রাস্তা পারাপারের সময় ইজিবাইকের ধাক্কায় তার মৃত্যু হয়। শহরের প্রধান সড়কের বকুলতলা এলাকায় এ ঘটনা ঘটে। সমৃদ্ধি জামালপুর শহরের বসাকপাড়া এলাকায় সৌমিক কান্তি ধরের মেয়ে। সে স্থানীয় শহরের বকুলতলা এলাকায় একটি বেসরকারি স্কুলে প্রথম শ্রেণির শিক্ষার্থী ছিল। ঈদের কারণে স্কুল বন্ধও দিয়েছে। গতকাল শুধু অর্ধবার্ষিক পরীক্ষার ফল দিচ্ছিল স্কুলে ফল নিয়ে বাড়িতে ফেরার পথে এ তার মৃত্যু হয়।
পিরোজপুরের নাজিরপুর উপজেলায় যাত্রীবাহী বাসের চাপায় আবদুল্লাহ আল মামুন নামের এক স্বেচ্ছাসেবক লীগ নেতা নিহত হয়েছেন। গতকাল দুপুরে পিরোজপুর-গোপালগঞ্জ মহাসড়কের নাজিরপুর উপজেলার সীমান্তবর্তী চিতলমারী উপজেলার শৈলদাহ এলাকায় এ ঘটনা ঘটে। নিহত আবদুল্লাহ আল মামুন উপজেলার শাঁখারীকাঠি ইউনিয়নের তারাবুনিয়া গ্রামের আবদুল কাইউম মোল্লার ছেলে ও ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ছিলেন। তিনি উপজেলার মাটিভাঙ্গা ডিগ্রি কলেজের ছাত্র ছিলেন। আমাদের সংবাদদাতাদের পাঠানো খবরে :
দিনাজপুর ব্যুরো জানায়, দিনাজপুরে পৃথক দুই ঘটনায় মাদরাসার শিক্ষকের স্ত্রী, মেয়ে ও শিশুসহ মোট ৪জন নিহত হয়েছে। আহত মাদরাসার প্রধান শিক্ষক দিনাজপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে সংকটাপন্ন অবস্থায় আছেন। দিনাজপুরের বিরল উপজেলার টেঘরা এলাকার দারুস হাদিস সালাফিয়া কওমি মাদরাসার শিক্ষক হোসেন আহম্মেদের স্ত্রী, কন্যা ও শিশু পুত্রকে নিয়ে মোটরসাইকেলে করে গ্রামের বাড়ী চাপাইনবাবগঞ্জের ভোলাহাট থানার নমোপাচ টেকরি গ্রামের উদ্দেশ্য রওয়ানা হয়। ভোর সাড়ে ৫টার দিকে দিনাজপুর এম আবদুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালের সামনে একটি দ্রুতগামী ট্যাংকলরি তাদের ধাক্কা দিলে ঘটনাস্থলেই মা বিউটি বেগম মেয়ে ফাইমা আক্তারে মৃত্যু হয়। আহত ১৮ মাসের শিশু পুত্র নাসির উল্লাহরও মৃত্যু হয়। ট্যাংকলরিটি পালিয়ে যায়। এদিকে, দিনাজপুরের কাহারোল উপজেলার ১৬ মাইল এলাকায়। পার্বতীপুর উপজেলার ৭ নম্বর মোস্তফাপুর ইউনিয়র ভূমি অফিসের কর্মকর্তা সহিদুর রহমান মোটরসাইকেলে অফিসে যাওয়ার পথে নৈশ কোচ হানিফ এন্টারপ্রাইজের ধাক্কায় ঘটনাস্থলেই নিহত হন।
খুলনা ব্যুরো জানায়, বাগেরহাট-মাওয়া মহাসড়কের ফকিরহাট পালেরহাট নামক স্থানে গ্যাস বোঝাই ট্রাকের চাকায় পিষ্ট হয়ে মোটরসাইকেল আরোহী আবু আহাদ শেখ নিহত হয়েছে। গতকাল সকাল ১১টার দিকে খুলনা থেকে ছেড়ে আসা একটি গ্যাস বোঝাই ট্রাক মোল্লাহাটের দিকে যাওয়ার পথে নিয়ন্ত্রণ হারিয়ে বিপরীত দিক থেকে আসা মোটরসাইকেল আরোহীকে চাপা দেয়। এতে আহাদ শেখ ঘটনাস্থলেই নিহত হন। পুলিশ ঘাতক ট্রাকটি জব্দ করলেও চালক পালিয়ে গেছে। মোল্লাহাট হাইওয়ে পুলিশ ক্যাম্পের ইনচার্জ শেখ আবুল হাসান জানান, নিহত আহাদ শেখ রামপালের ফয়লা এলাকার শওকত শেখের ছেলে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দিনাজপুরে ট্যাংকলরির ধাক্কায় মা-মেয়ে-ছেলেসহ নিহত ৪
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ