Inqilab Logo

রোববার, ০৭ আগস্ট ২০২২, ২৩ শ্রাবণ ১৪২৯, ০৮ মুহাররম ১৪৪৪ হিজরী
শিরোনাম

ইতিহাস গড়ে বিশ্বকাপে ইন্দোনেশিয়া

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২২, ১২:০১ এএম

শেষ ওভারে জয়ের জন্য পাপুয়া নিউ গিনির দরকার ৩ রান, হাতে ২ উইকেট। ১৮ বছর বয়সী বোলার আইয়ু কুর্নিয়ার্তিনি প্রথম দুই বলেই ২ উইকেট নিয়ে টেনে দিলেন ম্যাচের ইতি। উৎসবে মেতে উঠল ইন্দোনেশিয়া। যে কোনো পর্যায়ে প্রথমবারের মতো আইসিসি বিশ্বকাপে খেলার টিকেট পাওয়া বলে কথা! রোমাঞ্চকর লড়াইয়ে পাপুয়া নিউ গিনি অনূর্ধ্ব-১৯ দলকে ২ রানে হারিয়ে আইসিসি অনূর্ধ্ব-১৯ উইমেন’স টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম আসরে খেলা নিশ্চিত করেছে ইন্দোনেশিয়া। গতপরশু ইন্দোনেশিয়ার বালিতে পূর্ব এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের বাছাইপর্বের ম্যাচে আগে ব্যাটিংয়ে নেমে স্বাগতিকরা ২০ ওভারে ৮ উইকেটে করে ৮৯ রান। ৪ বল বাকি থাকতে ৮৭ রানে অলআউট হয়ে যায় পাপুয়া নিউ গিনি। বাছাইয়ে তিন ম্যাচের দুটিতে জেতে ইন্দোনেশিয়া, একটিতে পাপুয়া নিউ গিনি। টুর্নামেন্টের সেরা বোলার ও সেরা খেলোয়াড়ের পুরস্কার জেতেন পাপুয়া নিউ গিনির ডিকা লোহিয়া। তার অলরাউন্ড নৈপুণ্যেই একমাত্র জয়টি পায় দল। সেখানে তিনি বল হাতে ৮ রানে নেন ৫ উইকেট। পরে রান তাড়ায় খেলেন অপরাজিত ২৫ রানের ইনিংস।
বিশ্বকাপের টিকেট পেয়ে উচ্ছ্বসিত ইন্দোনেশিয়ার অধিনায়ক ওয়েসিকারাত্না দেবী, ‘পুরো দলের জন্য আমি খুবই আনন্দিত ও গর্বিত। আমরা এই পর্যায়ে পৌঁছাতে পেরেছি, আমার বিশ্বাসই হচ্ছে না। এখন বিশ্বকাপে সাফল্য দিয়ে ইন্দোনেশিয়ার সব মানুষকে গর্বিত করতে আমরা বদ্ধপরিকর।’ আগামী বছরের জানুয়ারিতে ১৬ দলের মূল টুর্নামেন্ট হবে দক্ষিণ আফ্রিকায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইতিহাস গড়ে বিশ্বকাপে ইন্দোনেশিয়া
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ