Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভুল নীতি ও দুর্নীতির কারণে বিদ্যুতের গল্প আজ গলার কাঁটা : সিপিবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২২, ১২:০০ এএম

দেশজুড়ে বিদ্যুতের লোডশেডিংয়ের ঘটনায় তীব্র ক্ষোভ ও উদ্বেগ প্রকাশ করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)। গতকাল বুধবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ ক্ষোভ জানানো হয়।

সিপিবির সভাপতি মোহাম্মদ শাহ আলম ও সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্সের যৌথ বিবৃতিতে বলা হয়েছে, সরকারের ভুল নীতি ও দুর্নীতির কারণে বিদ্যুতের গল্প আজ গলার কাঁটা হয়ে দাঁড়িয়েছে। ভর্তুকির নামে প্রতিদিন জনগণের করের কোটি কোটি টাকা অপচয় করেও বিদ্যুৎ পরিস্থিতি স্বাভাবিক রাখতে সরকার ব্যর্থ হচ্ছে।

জ্বালানি খাতকে আমদানিনির্ভর করাসহ ভুল নীতি ও দুর্নীতি ত্যাগ করে দেশের দেশপ্রেমিক, বিশেষজ্ঞ ও বামপন্থীদের কথা শুনে জ্বালানি খাতকে এগিয়ে নিলে আজকের এ পরিস্থিতি তৈরি হতো না বলে বিবৃতিতে দাবি করা হয়। রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে বিশ্বব্যাপী জ্বালানি তেল, এলএনজি ও ডিজেলের দাম বেড়েছে। এ পরিস্থিতিতে বিদ্যুতে ভর্তুকি কমাতে লোডশেডিং দেওয়া হচ্ছে। রাজধানীসহ সারা দেশেই এখন লোডশেডিং নিয়মিত ঘটনা হয়ে উঠেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিদ্যুতে

২৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৪ জানুয়ারি, ২০২৩
১০ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ