Inqilab Logo

শনিবার, ২০ আগস্ট ২০২২, ০৫ ভাদ্র ১৪২৯, ২১ মুহাররম ১৪৪৪
শিরোনাম

ফ্রিটজের স্বপ্ন গুঁড়িয়ে সেমিতে নাদাল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২২, ৭:২০ এএম | আপডেট : ৭:৩২ এএম, ৭ জুলাই, ২০২২

চোটের বাধা পেরিয়ে, দুর্দান্ত জয়ে উইম্বলডনের সেমি-ফাইনালে উঠে গেলেন স্প্যানিশ তারকা। সেন্টার কোর্টে বুধবার ৪ ঘণ্টা ২০ মিনিটের ম‍্যারাথন লড়াইয়ে ৩-৬, ৭-৫, ৩-৬, ৭-৫, ৭-৬ (১০-৪) গেমে জেতেন ৩৬ বছর বয়সী নাদাল।

২৪ বছর বয়সী ফ্রিটজ এই মৌসুমের শুরুতে ইন্ডিয়ান ওয়েলসের ফাইনালে হারিয়ে দেন নাদালকে। থেমে যায় স্প্যানিশ তারকার ২০ ম্যাচের জয়-যাত্রা। এবার উইম্বলডনে প্রথম সেটে একটা সময় ১-৩-এ পিছিয়ে ছিলেন ফ্রিটজ। সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে জিতে নেন সেট।

দ্বিতীয় সেটের মাঝপথে চোটের কারণে কোর্ট ছেড়ে গিয়ে মেডিকেল টাইম-আউট নিতে হয় নাদালকে। এমনকি তার বাবা তাকে খেলা চালিয়ে না যাওয়ার অনুরোধও করেন।

কিন্তু এই প্রতিযোগিতার দুইবারের চ্যাম্পিয়ন নাদাল তার বাবার অনুরোধের প্রতি কোনো কর্ণপাত করেননি। দর্শকদের বিপুল করতালির মধ্যে ফিরে আসেন কোর্টে। দ্বিতীয় সেট জিতে সমতা টানেন ম্যাচে।


তৃতীয় সেট অবশ্য সহজেই জিতে নেন যুক্তরাষ্ট্রের ফ্রিটজ। চতুর্থ সেটে এক পর্যায়ে ৫-৪-এ এগিয়ে যান তিনি। তবে ঘুরে দাঁড়িয়ে সেই সেট জিতে ম্যাচ শেষ সেটে নিয়ে যান নাদাল।

সেখানেও লড়াই হয় হাড্ডাহাড্ডি, শেষ পর্যন্ত যা গড়ায় টাইব্রেকে। এক পর্যায়ে ৫-০ তে এগিয়ে যান নাদাল। ফ্রিটজ এরপর ঘুরে দাঁড়ানোর চেষ্টা করলেও পেরে ওঠেননি। ভেঙে যায় তার প্রথমবার গ্র্যান্ড স্ল্যামের সেমি-ফাইনালে ওঠার স্বপ্ন।


অন্যদিকে শেষ আটের আরেক ম্যাচে চিলির ক্রিস্তিয়ান গারিনকে হারিয়ে প্রথমবার গ্র্যান্ড স্ল্যামের সেমি-ফাইনালে উঠেছেন কিরগিওস।

২৭ বছর বয়সী এই খেলোয়াড় ম্যাচ জেতেন ৬-৪, ৬-৩, ৭-৬ (৭-৫) গেমে। ২০০৫ সালের পর প্রথম কোনো অস্ট্রেলিয়ান পুরুষ খেলোয়াড় হিসেবে উইম্বলডনের শেষ চারে উঠলেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন