Inqilab Logo

বুধবার, ১৭ আগস্ট ২০২২, ০২ ভাদ্র ১৪২৯, ১৮ মুহাররম ১৪৪৪

এক সাপের কারণে বিদ্যুৎহীন ১০ হাজার বাড়ি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২২, ১২:২০ পিএম

জাপানের ফুকুশিমার কোরিয়ামা শহরে একটি সাপ ঢুকে পড়েছিল বিদ্যুতের সাবস্টেশনে। আর সেখানে যন্ত্রের মধ্যে ঢুকে নিজেও মরেছে পাশাপাশি প্রায় ১০ হাজার পরিবারকে করেছে বিদ্যুৎহীন।
আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো বলছে, গত ২৯ জুন দুপুর ২টা ১০মিনিটে ফুকুশিমায় কোরিয়ামা শহরে বিদ্যুৎ চলে যায়। সেদিন শহরটিতে তীব্র গরম ছিল। পরে অনুসন্ধানকারীরা দেখেন, বিদ্যুতের সাবস্টেশনের যন্ত্রের মধ্যে সাপ ঢুকেছে।
কর্মকর্তারা জানান, সাপটিকে যখন পাওয়া যায় তখনও সেটি জ্বলছিল। একটি তারের সংস্পর্শে এসে সাপটি বিদ্যুতায়িত হয়। ফলে ওই যন্ত্রটিতে আগুন লেগে যায়। পরে দমকল কর্মীরা এসে তা নেভায়।
সাপের এমন কর্মকাণ্ডে ১০ হাজার বাড়ি বিদ্যুৎহীন হয়ে পড়ে। স্থানীয় একজন দোকানি জানান, ওইদিন বিদ্যুৎ না থাকায় তার দ্রুত দোকান বন্ধ করতে হয়।
জাপান টুডের প্রতিবেদনে বলা হয়, সাপের এমন ঘটনা শুনে স্থানীয়রা অবাক হয়েছেন। অনেকে বিস্ময় প্রকাশ করে বলেছেন, একটি সাপ কত সহজে শহরের বিদ্যুৎসেবা অচল করে দিতে পারে। সূত্র: নিউজউইক, এনডিটিভি, জাপান টুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাপান


আরও
আরও পড়ুন