Inqilab Logo

বুধবার, ১৭ আগস্ট ২০২২, ০২ ভাদ্র ১৪২৯, ১৮ মুহাররম ১৪৪৪

ঈদ উপলক্ষে পাকিস্তানে ট্রেনের ভাড়া কমলো ৩০ শতাংশ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২২, ১২:৫৯ পিএম

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে রেলপথে ভ্রমণে ৩০ শতাংশ ছাড় দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান। মূলত ঈদের তিন দিনে সারাদেশে চলমান সব ট্রেনের ভাড়ায় ৩০ শতাংশ ছাড় দিচ্ছে পাকিস্তান রেলওয়ে। বৃহস্পতিবার (৭ জুলাই) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে পাকিস্তানি সংবাদমাধ্যম এক্সপ্রেস ট্রিবিউন।
প্রতিবেদনে সংবাদমাধ্যমটি জানিয়েছে, পবিত্র ঈদুল আজহার তিন দিনে সারাদেশে সব ট্রেনের ভাড়ায় ৩০ শতাংশ ছাড় দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান রেলওয়ে। আগামী ১০ জুলাই থেকে ১২ জুলাই পর্যন্ত রিজার্ভেশন অফিস এবং স্টেশনগুলোতে এই ছাড় দেওয়া হবে।
তবে ঈদ উপলক্ষে চালানো বিশেষ ট্রেনগুলোতে এই ডিসকাউন্ট পাওয়া যাবে না। মূলত প্রধান এবং শাখা লাইনে চলাচলকারী সকল ট্রেনের ভাড়ায় ৩০ শতাংশ ডিসকাউন্টের এই সুযোগ থাকবে।
সংবাদমাধ্যম এক্সপ্রেস ট্রিবিউন বলছে, পবিত্র ঈদুল আজহার তিন দিনে পাকিস্তান রেলওয়ের ইকোনমি ক্লাস, এসি পার্লার, এসি স্লিপার, এসি বিজনেস এবং এসি স্ট্যান্ডার্ড ক্লাসে ভ্রমণের সময় ৩০ শতাংশ ছাড় উপভোগ করতে পারবেন যাত্রীরা।
পাকিস্তান রেলওয়ের সাতটি বিভাগের বিভাগীয় সুপারিনটেনডেন্ট এবং বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তাদের কাছে এ সংক্রান্ত একটি নিয়মিত বিজ্ঞপ্তি পাঠানো হয়েছে।
প্রতিবেদনে বলা হয়েছে, পাকিস্তান রেলওয়ের আইটি বিভাগকে ঈদের ছুটিতেও ছাড় দেওয়া হবে যাতে তারা তাদের পরিবারের সাথে উৎসব উদযাপন করতে তাদের নিজ শহরে ভ্রমণ করতে পারে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন