Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুড়িগ্রামে গত দুই দিনে বিদ্যুতায়িত হয়ে ৩জনের মৃত্যু

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২২, ১:৪৭ পিএম

কুড়িগ্রামে গত দুই দিনে বিদ্যুতায়িত হয়ে তিন জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে দুইজন কৃষক এবং একজন মুরগী খামারী। পরপর এই মৃত্যুর ঘটনায় সংশ্লিষ্ট এলাকায় ক্ষোভের সৃষ্টি হয়েছে।
জানা যায়, বৃহস্পতিবার (৭জুলাই) সকাল সাড়ে ৯টার দিকে জেলার ফুলবাড়ী উপজেলার সদর ইউনিয়নের চন্দ্রখান কপুর মাষ্টারটারী গ্রামের এছাহাক আলীর ছেলে নুর ইসলাম (৫৫) আমন বীজতলায় সেচ দিতে গিয়ে বিদ্যুৎ স্পৃষ্টে মারা যায়। একইভাবে গত বুধবার ফুলবাড়ীর শিমুলবাড়ী ইউনিয়নের তালুক শিমুলবাড়ী জকুরটল গ্রামের মৃত: মনিরুজ্জামান ওরফে মনির ধনির ছেলে এছাহাক আলী (৫৭) বিদ্যুৎ স্পৃষ্টে মারা যায়। উভয়ে বিদ্যুৎ বোর্ডে হাত দিতে গিয়ে হাত আটকে গিয়ে বিদ্যুতায়িত হয়ে পরেছিলেন।
অপরদিকে উলিপুর উপজেলার হাতিয়া ইউনিয়নের বালাচর রামরামপুর গ্রামের মৃত: আবুল হোসেনের ছেলে মুরগী খামারী মতিয়ার রহমান (৪৫) বুধবার সকাল সাড়ে ৮টার দিকে বিদ্যুৎ স্পৃষ্টে মারা যায়। তিনি শিয়ালের উপদ্রব থেকে বাঁচতে খামারের চারদিক জিআই তার দিয়ে বিদ্যুৎ সংযোগ দেন। সকালে সুইচ অফ না করে অসতর্কতাবশত: জিআই তারে হাত দিয়ে বিদ্যুতায়িত হয়ে তিনি মারা যান। ফলে পরপর তিনটি মৃত্যুর ঘটনায় মানুষের মধ্যে আতংক দেখা দিয়েছে।
ফুলবাড়ীতে দুটি মৃত্যুর ঘটনায় থানার অফিসার ইনচার্জ ফজলুর রহমান জানান, একদিনের ব্যবধানে একইভাবে দুই কৃষকের মৃত্যুর ঘটনাটি মর্মান্তিক। তিনি সবাইকে সচেতন হওয়ার আহব্বান জানিয়েছেন।
এ ব্যাপারে জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম জানান, বিষয়টি মর্মান্তিক। দুর্ঘটনা এড়াতে সংশ্লিষ্ট বিভাগগুলোকে মাঠ পর্যায়ে জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করতে পরামর্শ দেয়া হবে। এছাড়াও কৃষকদের বিদ্যুৎ ব্যবহারে আরো সতর্ক হতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিদ্যুৎস্পৃষ্টে মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ