Inqilab Logo

শনিবার, ২০ আগস্ট ২০২২, ০৫ ভাদ্র ১৪২৯, ২১ মুহাররম ১৪৪৪
শিরোনাম

ছয় মাসে ৫১ শিশুর মরদেহ উদ্ধার: আসক

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২২, ৪:০১ পিএম

২০২২ সালের জানুয়ারি থেকে জুন মাস পর্যন্ত দেশে ৫১ জন শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। এমন তথ্য উঠে এসেছে আইন ও সালিশ কেন্দ্রের (আসক) প্রতিবেদনে। বৃহস্পতিবার প্রতিবেদনটি প্রকাশ করা হয়েছে।


আসক জানায়, এ শিশুদের মধ্যে শূন্য থেকে ৬ বছরের শিশুর সংখ্যা ২১, ৬ জনের বয়স সাত থেকে ১২ বছর, ১৯ শিশু ১৩ থেকে ১৮ বছরের। বাকি ৫ শিশুর বয়স জানা যায়নি।

দেশের কয়েকটি জাতীয় দৈনিক ও অনলাইন পত্রিকার বরাত দিয়ে মানবাধিকার সংস্থাটি বলেছে, ২০২২ সালের জানুয়ারি থেকে জুনের মধ্যে দেশের বিভিন্ন অঞ্চলে নানা কারণে মোট ২৪৮টি শিশু মারা গেছে। এসব ঘটনায়, মোট ১১৪টি মামলা হয়েছে।

নিহত শিশুদের মধ্যে ১৩ জনকে বিভিন্ন জায়গা থেকে তুলে ধর্ষণ ও ধর্ষণের পর হত্যা করা হয়েছে। এ ছাড়াও ৬০ শিশু গৃহকর্মীকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে। শারীরিক নির্যাতনে মারা যায় ৬৫ শিশু।

আসক জানায়, প্রতিবেদনটি তৈরিতে তারা দৈনিক প্রথম আলো, ইত্তেফাক, সমকালসহ বেশ কয়েকটি বাংলা, ইংরেজি দৈনিক ও নিউজ পোর্টাল থেকে তথ্য সংগ্রহ করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মরদেহ উদ্ধার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ