Inqilab Logo

বৃহস্পিতবার, ১৮ আগস্ট ২০২২, ০৩ ভাদ্র ১৪২৯, ১৯ মুহাররম ১৪৪৪
শিরোনাম

দুপুরের পর থেকে সাভারের সড়কে যানবাহনের চাপ বাড়ছে

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২২, ৫:৩৭ পিএম

ঈদকে সামনে রেখে ঢাকা-আরিচা মহাসড়কের কয়েকটি পয়েন্টে তীব্র যানজট দেখা দিয়েছে। ঢাকা-টঙ্গাইল মহাসড়কেও একই চিত্র দেখা মেলে। তীব্র যানজটে প্রচন্ড গরমে বাস যাত্রীরা পড়েছে চরম দুর্ভোগে। সেই সাথে মহাসড়কে ধুলা বালিতেও অতিষ্ট হয়ে পড়েছে মহাসড়ক ব্যবহারকারীরা। অনেকেই যানজট এড়াতে পায়ে হেঁটে নিজ নিজ গন্তব্যে পৌঁছানোর চেষ্টা করছেন।
বৃহস্পতিবার ঈদের ছুটি শুরু হয়েছে। সকাল থেকে সাভার-আশুলিয়ার সড়কগুলোতে তেমন যানজট না থাকলেও দুপুর হতেই বিভিন্ন পয়েন্টে যানজট শুরু হয়।
বাসযাত্রী ও চালকরা জানায়, ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের গেন্ডা থেকে সাভার বাসষ্ট্যান্ড, নয়ারহাট, ইসলামপুরসহ বিভিন্ন পয়েন্টে তীব্র যানজট দেখা দিয়েছে।
বাইপাইল ত্রি-মোড়ের সিগন্যালের কারনে যানজটের সৃষ্টি হচ্ছে। বাড়তি গাড়ির চাপের কারণে অল্প সময়ের ভেতর গাড়ির দীর্ঘ লাইন পড়ে যায়।
বাইপাইল এলাকার উত্তরবঙ্গগামী টিকিট কাউন্টারগুলোতে এক একটি দূরপাল্লার পরিবহন এলোপাথারীভাবে থামিনে যাত্রী তোলার কারনে অন্য যানবাহনের দীর্ঘ লাইনে অপেক্ষা করছে ফলে যানজট সৃষ্টি হচ্ছে। ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের জামগড়া এলাকায় সড়কে বৃষ্টির পানি জমে সড়কে খানাখন্দের সৃষ্টি হওয়ায় গাড়ি ধীরগতিতে চলার কারনে কয়েক কিলোমিটার এলাকাজুড়ে যানজটের সৃষ্টি হয়েছে।
বাইপাইল ট্রাফিক বক্সের ইনচার্জ খশরু আহমেদ বলেন, সকালে সড়কে অবস্থা স্বভাবিক ছিলো। দুপুর হতেই গাড়ির চাপ দিগুন বেড়ে গেছে। আমরা সিগন্যাল অনুসরণ করছি। তবুও গাড়ি ছেড়ে অপেক্ষা করা যাচ্ছে না। অল্প সময়ের ভেতর অনেক গাড়ির জটলা হয়ে যাচ্ছে। আশা করছি দ্রুত পরিস্থিতি স্বাভাবিক হবে।
ঢাকা-আরিচা মহাসড়কের শাখা সড়ক সিএন্ডবি-আশুলিয়া সড়কের কলমা, চারাবাগ ও বিশমাইল জিরাবো সড়কের কাঠগড়া এলাকায় তীব্র যানজট দেখা দিয়েছে। অসহনীয় এই যানজটে দুর্ভোগে পোহাতে হচ্ছে যাত্রীদের।
পোশাক কারখানা ঈদের ছুটির কারনে শ্রমকিদের রির্জাভে ভাড়া করা গাড়িগুলো ইতোমধ্যে সড়কে নেমে যাওয়ায় জিরাবো এলাকায়ও তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।
ঢাকা জেলা ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) আব্দুস সালাম বলেন, যানজট নিরসনে একাধিক পুলিশের টিম কাজ করে যাচ্ছে। তবে যেখানে সেখানে গাড়ি পার্কিং ও যাত্রী উঠা-নামানার কারণে যানজটের মুল কারন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ