Inqilab Logo

শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৪ মুহাররম ১৪৪৪

কলাপাড়ায় শেষ সময়ে জমে উঠেছে কোরবানীর পশুর হাটগুলো

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২২, ৬:১৮ পিএম

কলাপাড়ায় শেষ সময়ে জমে উঠেছে কোরবানীর পশুর হাট। এবছর কলাপাড়ার বিভিন্ন খামারে সহা¯্রাধিক গরু ও ছাগল লালন পালন করা হয়েছে। আর চাহিদা রয়েছে সহা¯্রাধিক পশুর। স্থায়ী ও অস্থায়ী মিলিয়ে প্রায় ২০/২৫টি পশুর হাটে গরু, ছাগল ও মহিষের পাশাপাশি রয়েছে ভ্যাড়া জাতের পশু। তবে বাজারে আসা ক্রেতাদের কাছে সবচেয়ে বেশি দেশী জাতের গরুর প্রতি চাহিদা লক্ষ্য করা গেছে।

স্থানীয় খামারিদের দাবি গত দুই বছর করোনা দূর্যোগকালীন সময়টাতে ব্যবসাবানিজ্য মোটেও ভালো ছিলোনা, এবছর একটু লাভের আশা করছেন খামারীরা, কিন্তু পশুর ন্যায্য দাম বলছেনা ক্রেতারা। আর বিক্রেতাদের দাবি খামারীরা বেশি দাম হাকছেন, তাই নিরাশ হয়ে অনেকেই পশু না কিনে খালি হাতে বাড়ি ফিরে যাচ্ছেন।

আইন-শৃঙ্খলা বাহিনী প্রতিটি পশুর হাটে বিশেষ নজরদারিতে নিয়োজিত রয়েছেন। এসব হাটগুলোতে জাল নোট শনাক্তকরনসহ নিরাপত্তা ও কঠোর ব্যবস্থা গ্রহন করেছেন বলে প্রশাসনের দাবী।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন