Inqilab Logo

সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৬ মুহাররম ১৪৪৪

সোনারগাঁয়ে অপহৃত গরু ব্যবসায়ী উদ্ধার আটক - ২

নারায়ণগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২২, ৬:৫৫ পিএম | আপডেট : ৭:০৯ পিএম, ৭ জুলাই, ২০২২

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে হাত-পা বাধা অবস্থায় অপহৃত এক গরু ব্যবসায়ী উদ্ধার করেছে র‌্যাব সদস্যরা। উদ্ধার হওয়া ব্যবসায়ীর নাম মো. ইসমাইল (৪০)। এসময় ১ লাখ ৯৯ হাজার টাকাসহ জামান ও সাদেকুর নামে দুই অপহরণকারীকে গ্রেফতার করা হয়েছে। জামান সোনারগাঁয়ে সাদিপুর এলাকার মো. কাদিরের ছেলে এবং সাদেকুর একই এলাকার আব্দুল আলীর ছেলে। বুধবার বিকেলে সোনারগাঁয়ের কাঁচপুর সোনাপুর মধ্যপাড়া এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

বৃহস্পতিবার দুপুরে র‌্যাব -১১ এর এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানান।
র‌্যাব-১১ এর প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, গ্রেফতার প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, ভিকটিম ইসমাইল একজন গরু ব্যবসায়ী। আসন্ন ঈদকে সামনে রেখে বিভিন্ন স্থান হতে গরু ক্রয় করে বাজারে বিক্রয় করে থাকেন তিনি। এরই প্রেক্ষিতে একটি অপহরণকারী চক্র তাকে গত মঙ্গলবার গরু বিক্রয়ের কথা বলে সোনারগাঁয়ের কাঁচপুর সোনাপুর মধ্যপাড়া এলাকায় ডেকে নিয়ে আটকে রাখে। পরবর্তীতে তাকে নগ্ন করে মোবাইলে ভিডিও ধারণ করে ইন্টারনেটে ছেড়ে দেওয়া এবং প্রাণে মেরে ফেলার হুমকি দিয়ে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। ওই ব্যবসায়ীর স্ত্রী তার স্বামীকে বাঁচাতে অপহরণকারীদের ১ লাখ ৯৯ টাকা প্রদান করে এবং র‌্যাব-১১এর নিকট একটি অভিযোগ দায়ের করে। অভিযোগের ভিত্তিতে র‌্যাব-১১ সিপিএসসি এর একটি টিম গোয়েন্দা নজরধারীর মাধ্যমে ঘটনার সত্যতা পেয়ে তথ্যপ্রযুক্তির সহায়তায় বুধবার বিকেলে সোনাপুর মধ্যপাড়া এলাকায় অভিযান চালায়। অভিযানে জামান ও সাদেকুর নামে দুই অপহরণকারীকে গ্রেফতার করে ও অপহৃত গরু ব্যবসায়ী ইসমাইলকে উদ্ধার করে। এসময় তাদের কাছ থেকে ১ লাখ ৯৯ হাজার টাকা উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছেন র‌্যাব।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ