Inqilab Logo

মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ মুহাররম ১৪৪৪ হিজরী
শিরোনাম

অবিলম্বে কারাবন্দি নির্দোষ আলেমদের মুক্তি দিন

মানববন্ধনে বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২২, ৭:৪২ পিএম

বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির নির্বাহী সভাপতি ও জাতীয় সংহতি মঞ্চের প্রধান সমন্বয়কারী মাওলানা একে এম আশরাফুল হক অবিলম্বে কারাবন্দি নির্দোষ আলেম উলামাদের নি:শর্ত মুক্তির দাবী জানিয়ে বলেছেন, আলেম উলামাদের কারাগারে রাখা মানে হলো রাজনৈতিক নিপীড়নের মাধ্যমে জনগণের কণ্ঠরোধ করার এক অশুভ খেলা। কারাবন্দি আলেমদের পরিবার পরিজন চরম দুর্ভোগের শিকার হচ্ছে। গতকাল বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির উদ্যোগে কোরবানির পশুর চামড়ার ন্যায্যমূল্য ও পাচার রোধ এবং জাতীয় পাঠ্যপুস্তকের সিলেবাসের মূল বই থেকে ইসলামী বিষয়াদি বাদ দেয়ার প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি মুফতী মজিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে আরো বক্তব্য রাখেন, বাংলাদেশ পিপলস পার্টির চেয়ারম্যান অধ্যাপক মো. সিদ্দিকুর রহমান খান, এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, জাস্টিস পার্টি চেয়ারম্যান আবুল কাশেম মজুমদার ও নেজামে ইসলাম পার্টির অর্থ সম্পাদক মাওলানা মোমিনুল ইসলাম। মানববন্ধনে নেতৃবৃন্দ বলেন, দেশের প্রাথমিক এবং উচ্চমাধ্যমিক বিদ্যালয়ের পাঠ্যপুস্তকের সিলেবাস থেকে ইসলাম ধর্মীয় শিক্ষা সঙ্কোচনের ষড়যন্ত্র বরদাশত করা হবে না। তারা বলেন, কোরবানির পশুর চামড়ায় এতিম মিসকিনদের হক রয়েছে। কোরবানির পশুর চামড়া নিয়ে সিন্ডিকেটের অপতৎপরতা বন্ধ করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ