Inqilab Logo

মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ মুহাররম ১৪৪৪ হিজরী
শিরোনাম

আবারও সুন্দরবনের অজগর লোকালয়ে

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২২, ৮:০২ পিএম

মোংলার সুন্দরবন এলাকায় এক গৃহস্থের বাড়ি থেকে একটি অজগর সাপ উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত অজগরটির ওজন প্রায় দেড় কেজি, দৈর্ঘ্য আড়াই ফুট। পূর্ব সুন্দরবন বন বিভাগের চাঁদপাই রেঞ্জের কাটাখালির টহলফাড়ি ষ্টেশন কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম জানান, দুপুরে উদ্ধারের পর বৃহস্পতিবার সন্ধ্যায় অজগরটিকে সুন্দরবনে ছেড়ে দেয়া হয়েছে। তিনি আরও জানান, উপজেলার সুন্দরবন ইউনিয়নের গোড়াবুরবুড়িয়া গ্রামের ১নং ওয়ার্ডের ফরিদ শেখের বাড়িতে মুরগির খোপে হানা দেয় অজগরটি। এসময় একটি মুরগির দুটি বাচ্চাও খেয়ে ফেলে সেটি। গৃহকর্তা ফরিদ শেখ সাপের উপস্থিতি টের পেয়ে স্থানীয় বাঘবন্ধু’র সদস্য মোঃ আল আমিন হোসেনকে খবর দেন। এরপর বনরক্ষীরা ভিটিআরটি ও সিপিজি সদস্যদের সহায়তায় অজগরটি ধরে কাটাখালি টহল ফাড়ির ফরেস্ট স্টেশনে নিয়ে যায় এবং সেখানে অবমুক্ত করে।
উল্লেখ্য, গত এক মাসে সুন্দরবন সংলগ্ন বাগেরহাট জেলার বিভিন্ন উপজেলায় কমপক্ষে ৬ টি অজগর পাওয়া গেছে। সেগুলোর দৈর্ঘ্য ১২ থেকে ১৫ ফুট। মূলত খাবারের লোভে অজগরগুলো লোকালয়ে প্রবেশ করে বলে জানিয়েছে বনবিভাগ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অজগর লোকালয়ে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ