Inqilab Logo

শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯, ১৩ মুহাররম ১৪৪৪
শিরোনাম

শিরোপা জিততে মরিয়া বরিশাল ফুটবল একাডেমি-জারা গ্রীন ভয়েস

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২২, ৯:৩৬ পিএম | আপডেট : ৯:৩৯ পিএম, ৭ জুলাই, ২০২২

বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগ (বিসিএল), বঙ্গবন্ধু জাতীয় চ্যাম্পিয়নশিপ ও জাতীয় স্কুল ফুটবল টুর্নামেন্ট- এই তিনটি আসর ইতোমধ্যে সফল করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। এবার পালা বসুন্ধরা গ্রুপ পাইওনিয়ার (অনূর্ধ্ব-১৫) ফুটবল লিগ শেষ করার। ফাইনালের মধ্যদিয়ে শুক্রবার শেষ হচ্ছে দেশের কিশোর ফুটবলারদের বিশ্বকাপ খ্যাত পাইওনিয়ার লিগের খেলা। বসুন্ধরা কিংস অ্যারেনায় বরিশাল ফুটবল একাডেমি ও জারা গ্রীন ভয়েস কিশোর বাংলা ক্লাবের মধ্যকার ফাইনাল ম্যাচটি শুরু হবে বেলা ৩টায়।

ঘরোয়া ফুটবলের আতুরঘর হিসেবে পরিচিত এই লিগের শিরোপা জিততে মরিয়া দুদল বরিশাল ফুটবল একাডেমি ও জারা গ্রীন ভয়েস। ফাইনালের আগে বৃহস্পতিবার দুপুরে বাফুফে ভবনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বরিশাল ফুটবল একাডেমির সহ-অধিনায়ক তামিম ইকবাল বলেন,‘আমরা অনেক পরিশ্রম করে এই পর্যন্ত এসেছি। আমরা এখন চ্যাম্পিয়ন হতে চাই।’ অন্যদিকে জারা গ্রীন ভয়েস কিশোর বাংলা ক্লাবের অধিনায়ক আবু শাহরিয়ার সিফাত বলেন, ‘আমরা অনেক দিন ধরে এই টুর্নামেন্টের জন্য অনুশীলন করেছি। আমাদের সব খেলোয়াড় একই জায়গার। ফলে আমাদের মধ্যে মাঠে ভালো বোঝাপড়া আছে। তাই চ্যাম্পিয়ন হওয়ার আত্মবিশ্বাস আমাদেরও রয়েছে।’

এবারের পাইওনিয়ার ফুটবল লিগ থেকে প্রায় একশজন প্রতিভাবান কিশোরকে বাছাই করা হয়েছে বলে সংবাদ সম্মেলনে জানিয়েছেন পাইওনিয়ার লিগ কমিটির ডেপুটি চেয়ারম্যান ও বাফুফের সদস্য মহিদুর রহমান মিরাজ। আজ ফাইনাল শেষে চ্যাম্পিয়ন দল ৩ লাখ ও রানার্সআপ দল ২ লাখ টাকা প্রাইজমানি পাবে। লিগের সেরা খেলোয়াড় ও সর্বোচ্চ গোলদাতাকে দেয়া হবে ৫০ হাজার টাকা করে। এছাড়া ফাইনালের সেরা খেলোয়াড় ও লিগের পরিচ্ছন দলকেও পুরস্কৃত করবে লিগ কমিটি। এবারে পাইওনিয়ার লিগে মোট ৪৬টি দল অংশ নিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন