Inqilab Logo

শনিবার, ২০ আগস্ট ২০২২, ০৫ ভাদ্র ১৪২৯, ২১ মুহাররম ১৪৪৪
শিরোনাম

শিরোপার কাছাকাছি বসুন্ধরা কিংস

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২২, ৯:৪১ পিএম

ঘরোয়া ফুটবলে সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) আরও একটি শিরোপার কাছাকাছি এখন বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। হ্যাটট্রিক শিরোপা জয় থেকে আর মাত্র একটি ম্যাচ দূরে রয়েছে তারা। বৃহস্পতিবার কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে নিজেদের ১৯তম ম্যাচে চট্টগ্রাম আবাহনীকে ১-০ গোলে হারিয়ে টানা তৃতীয় শিরোপা জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে গেছে বসুন্ধরা কিংস। ১৯ ম্যাচ শেষে ৪৮ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষেই থাকলো বসুন্ধরা। পরের তিন ম্যাচ থেকে মাত্র তিন পয়েন্ট পেলেই লিগ শিরোপা ঘরে তুলবে কিংসরা। সমান ম্যাচে চট্টগ্রাম আবাহনী ২৬ পয়েন্ট নিয়ে জায়গা পেয়েছে সপ্তম স্থানে।

লিগের প্রথম লেগে চট্টগ্রাম আবাহনীকে নিজেদের মাঠে ৫-০ ব্যবধানে হারিয়েছিল বসুন্ধরা। কিন্তু কুমিল্লায় চট্টগ্রাম আবাহনীর হোম ম্যাচে জয়টা খুব সহজে আদায় করে নিতে পারেনি বর্তমান চ্যাম্পিয়নরা। বৃহস্পতিবার গোল পেতে দুদলই খেলেছে মরিয়া হয়ে। প্রথমার্ধে কেউই পায়নি সেই কাক্সিক্ষত গোলের দেখা। তবে ম্যাচের ৫২ মিনিটে হাফ ছেড়ে বাঁচে বসুন্ধরা কিংস। এসময় প্রায় মাঝ মাঠ থেকে প্রতিপক্ষ ডিফেন্ডারদের কাটিয়ে বল পাস দেন কিংসের ব্রাজিলিয়ান মিডফিল্ডার মিগুয়েল ফিরেইরা। তার কাছ থেকে বল পেয়ে দ্রুত গতিতে চট্টগ্রামের বক্সে ঢুকে ডান পায়ের কোনাকোনি শটে দলকে লিড এনে দেন গাম্বিয়ান ফরোয়ার্ড নূহা মারাং (১-০)। ম্যাচের বাকি সময় আর কোন গোল না হওয়ায় শেষ পর্যন্ত দুই বিদেশির সহায়তায় জিতেই মাঠ ছাড়ে বর্তমান চ্যাম্পিয়না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন