Inqilab Logo

বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

বিশ্বকাপের আগেই আরেকটি পাক-ভারত মহারণ!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০২২, ১২:০১ এএম

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই আরেকবার দেখা হয়ে যেতে পারে ভারত-পাকিস্তানের। দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশের এশিয়া কাপে ম্যাচ পড়তে পারে আগামী ২৮ আগস্ট। এশিয়া কাপের এবারের আয়োজক শ্রীলঙ্কা। টি-টোয়েন্টি ফরম্যাটে হবে এই আসর। টুর্নামেন্টটি আগামী ২৭ আগস্ট শুরু হবে, ফাইনাল ১১ সেপ্টেম্বর। তবে চূড়ান্ত সূচি এখনও ঠিক হয়নি। লঙ্কান গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, ভারত এবং পাকিস্তানের থাকছে একই গ্রুপে। তাদের ম্যাচটি ২৮ আগস্ট রোববার সন্ধ্যা সাতটা বা আটটায় অনুষ্ঠিত হতে পারে।
২৮ আগস্ট সম্ভাব্য তারিখ নির্ধারণের কারণ হলো সেদিন রোববার ছুটির দিন। এশিয়ান ক্রিকেট কাউন্সিলসহ সম্প্রচারকারী এবং স্ট্রিমাররা সর্বাধিক টিআরপি পেতে চায়। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড এবং এশিয়ান ক্রিকেট কাউন্সিল চাইছে, বহুল প্রতীক্ষিত এই ম্যাচে স্টেডিয়াম পরিপূর্ণ থাকুক। এতে করে ম্যাচ থেকে সর্বোচ্চ আয় হবে বলে আশা করা হচ্ছে।
২০২১ সালে সংযুক্ত আরব আমিরাতে টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বশেষ মুখোমুখি হয়েছিল দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল। ওই ম্যাচে ভারতকে ১০ উইকেটে হারিয়েছিল পাকিস্তান, যা কিনা আবার বিশ্বকাপে ভারতের বিপক্ষে তাদের প্রথম জয়।
এশিয়া কাপে অবশ্য সবচেয়ে সফল দল ভারত। ২০১৮ সালে সর্বশেষ এশিয়া কাপে বাংলাদেশকে ফাইনালে হারানো দলটি বর্তমান চ্যাম্পিয়ন। তারা এশিয়া কাপ জিতেছে মোট ছয়বার। এছাড়া শ্রীলঙ্কা পাঁচবার এবং পাকিস্তান জিতেছে দুইবার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপের আগেই আরেকটি পাক-ভারত মহারণ!
আরও পড়ুন