Inqilab Logo

বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

ইউক্রেন যুদ্ধ কেবল শুরু করেছে রাশিয়া: পুতিন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০২২, ১২:২০ পিএম | আপডেট : ৩:৩০ পিএম, ৮ জুলাই, ২০২২

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন কিয়েভকে বলেছেন যে, তাদের দ্রুত মস্কোর শর্তাবলী মেনে নেয়া উচিত অথবা সবচেয়ে খারাপের পরিস্থিতির জন্য তৈরি থাকা উচিত। তিনি হুঁশিয়ারি দিয়েছেন যে, রাশিয়া সবেমাত্র ইউক্রেনে তার পদক্ষেপ শুরু করেছে।

রাশিয়ার প্রেসিডেন্ট পশ্চিমা ও তাদের মিত্রদেরও শত্রুতা বাড়াতে অভিযুক্ত করেছেন এবং অভিযোগ করেছেন যে, ‘পশ্চিম আমাদের সাথে শেষ ইউক্রেনীয় থাকা পর্যন্ত যুদ্ধ করতে চায়’। পার্লামেন্টের নেতাদের সাথে এক বৈঠকে তিনি বলেন, ‘এটি ইউক্রেনের জনগণের জন্য একটি ট্র্যাজেডি, তবে মনে হচ্ছে বিষয়টি সেই দিকেই এগিয়ে যাচ্ছে।’ ‘প্রত্যেকেরই জানা উচিত যে বড়ভাবে বলতে গেলে, আমরা এখনও খুব গুরুত্ব দিয়ে কিছু শুরু করিনি।’

তিনি জোর দিয়েছিলেন যে, রাশিয়া যুদ্ধের অবসান ঘটাতে আলোচনার জন্য বসতে প্রস্তুত রয়েছে - তবে ‘যারা তা করতে অস্বীকার করে তাদের জানা উচিত যে এটি যত দীর্ঘ হবে তাদের পক্ষে আমাদের সাথে চুক্তি করা তত কঠিন হবে’।

তিনি আরও বলেন, আমরা শুনছি যে, তারা আমাদের যুদ্ধক্ষেত্রে পরাজিত করতে চায়। ‘তাদের চেষ্টা করতে দিন। তারা পারলে যুদ্ধক্ষেত্রে আমাদের পরাজিত করুক।’ সূত্র: স্কাই নিউজ।



 

Show all comments
  • Bayezid ৮ জুলাই, ২০২২, ৬:২৫ পিএম says : 0
    যুক্তরাষ্ট্রের এই নিষেধাজ্ঞার জন্য আজ মধ্যবিত্ত অনেক দেশের অর্থনীতি হুমকির মুখে পড়ছে
    Total Reply(0) Reply
  • Bayezid ৮ জুলাই, ২০২২, ৬:২৫ পিএম says : 0
    যুক্তরাষ্ট্রের এই নিষেধাজ্ঞার জন্য আজ মধ্যবিত্ত অনেক দেশের অর্থনীতি হুমকির মুখে পড়ছে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুতিন


আরও
আরও পড়ুন