Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

১১ দিন পর শিমুলিয়া থেকে মোটরসাইকেল নিয়ে পদ্মা পার হলো ফেরি

লৌহজং (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০২২, ৬:৪৮ পিএম

মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাট থেকে শতাধিক মোটরসাইকেল নিয়ে শরীয়তপুরের মাঝিরকান্দির উদ্দেশে একটি ফেরি ছেড়ে গেছে। গত ২৭ জুন থেকে পদ্মা সেতু দিয়ে মোটরসাইকেল পারাপার নিষিদ্ধ থাকায় চরম বিড়ম্বনায় পড়েছেন দক্ষিণবঙ্গের মোটরসাইকেল আরোহীরা। নিষেধাজ্ঞা অমান্য করে মোটরসাইকেলে পদ্মা সেতু পাড়ি দিতে গিয়ে ইতিমধ্যেই কয়েকজন আটক হয়ে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা গুনেছেন। নির্দেশনা বাস্তবায়নে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি পদ্মা সেতুতে কাজ করছেন ভ্রাম্যমাণ আদালত।

এমন অবস্থায় মানবিক দিক বিবেচনায় করে শিমুলিয়া ফেরি ঘাট থেকে মোটরসাইকেল পারাপারের সিদ্ধান্ত নিয়েছে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ। আজ শুক্রবার (০৮ জুলাই) বেলা ১১টার দিকে শিমুলিয়া ২ নম্বর ফেরিঘাট থেকে ‘ফেরি কুমিল্লা’ শরীয়তপুরের মাঝিরকান্দি ঘাটের উদ্দেশে শতাধিক মোটরসাইকেল নিয়ে ছেড়ে যায়।
বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) ফয়সাল আহমেদ জানান, বিশেষ বিবেচনায় মানবিক কারণে ফেরি দিয়ে মোটরসাইকেল পারাপার করা হচ্ছে। সকালে একটি ফেরি এই ঘাট থেকে ছেড়ে গেছে। তবে এর পর আর কোনো ফেরি চলেনি। ঘাটে মোটরসাইকেল জমতে শুরু করেছে। সন্ধ্যার আগে আরও একটি ফেরি ছাড়া হতে পারে।
এর আগে পদ্মা সেতু চালু হওয়ার পর গত ২৭ জুন সর্বশেষ সকাল ১০টার দিকে শিমুলিয়া ঘাট থেকে শতাধিক মোটরসাইকেল নিয়ে ফেরি কুঞ্জলতা শরীয়তপুরের মাঝিরকান্দি ঘাটে রওনা দেয়। নাব্যতা সংকটে ফেরিটি মাঝ পদ্মায় আটকে যায়। পরে চার ঘণ্টার চেষ্টায় ফেরিটি দুপুর আড়াইটার দিকে মাঝিরকান্দি ঘাটে পৌঁছাতে সক্ষম হয়। এর পর থেকে এই নৌপথে আর কোনো ফেরি চলেনি।#



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মোটরসাইকেল

২৯ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ