Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ নভেম্বর ২০১৮, ০৪ অগ্রহায়ণ ১৪২৫, ০৯ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

বি.বাড়িয়ায় অবশেষে ছাত্র হত্যার ঘটনায় মামলা

প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা : ব্রাহ্মণবাড়িয়া জামিয়া ইসলামিয়া ইউনুসিয়া মাদ্রাসা, মসজিদে হামলা, ভাংচুর, বিস্ফোরক ও ছাত্র হত্যায় ঘটনায় মামলা হয়েছে। শুক্রবার দিবাগত গভীর রাতে জামিয়া ইসলামিয়া ইউনুসিয়া মাদ্রাসার শিক্ষা সচিব মুফতি সামসুল হক বাদী হয়ে এ মামলা দায়ের করেন। মামলায় অজ্ঞাতনামা ৪-৫শ’ জনকে আসামী করা হয়েছে।
ব্রাহ্মণবাড়িয়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মঈনুর রহমান জানান, মামলার এজাহারে বলা হয়েছে, সোমবার সংঘর্ষের ঘটনায় হাফেজ মোঃ মাসুদুর রহমান (২০) নামে ওই মাদ্রাসার ছাত্র আহত হয়। পরে জেলা সদর হাসপাতালে নিয়ে আসলে ভোরে তার মৃত্যু হয়। তবে এ ঘটনায় এখনো কাউকে আটক করা হয়নি বলে জানান ভারপ্রাপ্ত কর্মকর্তা। ব্রাহ্মণবাড়িয়ার ভারপ্রাপ্ত পুলিশ সুপার এম.এ মাসুদ মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।
এদিকে ব্রাহ্মণবাড়িয়ায় হামলা-ভাংচুরের ঘটনার প্রতিবাদে সাংবাদিক সম্মেলন করেছে জেলার সচেতন আলেম সমাজ। গতকাল শনিবার সকাল ১১টায় ব্রাহ্মণবাড়িযা প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন জাতীয় ওলামা সমন্বয় পরিষদের কেন্দ্রীয় সভাপতি মুফতি মাসুম বিল্লাহ, বাংলাদেশ কওমী মাদ্রাসা শিক্ষক সমিতির মহাসচিব হাফেজ মাও. আতাউর রহমান আতিকী, জেলা আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা জাকির হোসেন, উলামালীগের সভাপতি মাও. মনিরুজ্জামান খান, জাতীয় ওলামা সমন্বয় পরিষদ জেলা সভাপতি ক্বারী আনিছুর রহমান, হাফেজ আনোয়ার শাহ, মাও. আব্দুল্লাহ, মুফতি নুরুল ইসলাম প্রমূখ। সাংবাদিক সম্মেলনে বক্তারা সম্প্রতি ব্রাহ্মণবাড়িয়ায় তুচ্ছ ঘটনা নিয়ে ধর্মীয় অনুভূতিকে পুঁজি করে ঘটে যাওয়া তান্ডবের নিন্দা জানান। ইসলাম যেখানে কোন ধরনের সন্ত্রাস ও মানবতা বিরোধীকে সমর্থন করেনা সেখানে কারা ইসলামের লেবাসে অপকর্ম ঘটিয়েছে তা খুঁজে বের করে প্রকৃত দোষীদের বিচারের আওতায় আনার দাবী জানান। এ ছাড়া শুক্রবার জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদ্রাসায় কর্তৃপক্ষের সাংবাদিক সম্মেলনের বক্তব্যকে মিথ্যাচার বলে দাবী করেন।
ঘটনায় ক্ষতিগ্রস্ত ব্রাহ্মণবাড়িয়া সদর আসনের সংসদ সদস্য র.আ. ম. উবায়দুল মোকতাদির চৌধুরী তিতাস সাহিত্য সংস্কৃতি পরিষদ, সাহিত্য একাডেমী, শিশু নাট্যম, তিতাস ললিত কলাসহ ক্ষতিগ্রস্ত প্রতিষ্ঠান পরিদর্শন করেন। তিনি ক্ষতিগ্রস্ত সুর সম্রাট ওস্তাদ আলাউদ্দিন সঙ্গীতাঙ্গন পরিদর্শন করে নগদ ১ লক্ষ টাকা অনুদান প্রদান করেন। স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বিমান কুমার সাহা গতকাল সকালে ক্ষতিগ্রস্ত জেলা সদর হাসপাতাল পরিদর্শন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।