Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডিসেম্বর থেকে জাবিতে সাপ্তাহিক ছুটি দু’দিন

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

জাবি সংবাদদাতা : আগামী ডিসেম্বর মাস থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) সাপ্তাহিক ছুটি করা হয়েছে দুইদিন। শুক্রবারের ছুটির দিনের পাশাপাশি শনিবার দিনকেও করা হয়েছে সাপ্তাহিক ছুটি। গত ২১ অক্টোবর এক সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে গতকাল বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়।
দু’দিনের ছুটিতে সন্তুষ্ট হয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা বলছেন, এ ছুটি বিশ্ববিদ্যালয়ের পাঠদান, গবেষণা এবং প্রশাসনিক কাজে যুগান্তকারী পরিবর্তন আনবে এবং বিশ্ববিদ্যালয়ের কাজে গতিশীলতা বৃদ্ধি করবে। তবে শিক্ষার্থীদের বলছেন ভিন্ন কথা। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তারা এ ছুটির বিরুদ্ধে বিভিন্ন ভাবে প্রতিবাদ করে যাচ্ছে।
ফেসবুকে ছুটির বিরোধিতা করে আইআইটি বিভাগের মো. শিপন তপাদার নামের এক শিক্ষার্থী লিখেছেন, ‘দুদিনের এ ছুটি বিশ্ববিদ্যালয়ের কি উপকারে আসবে জানিনা। শিক্ষকরা ছুটির এ দু’দিন সন্ধাকালীন কোর্সগুলোতে আরো বেশি সময় দিয়ে বাকি ৫দিন বন্ধ হিসেবে কাটাবে। কারণ সাধারণ শিক্ষার্থীদের ক্লাস না নিলেও কোন সমস্যা নাই। কারণ সরকারি চাকরি বলে কথা।’ আরেক শিক্ষার্থী আব্দুল্লাহ আল মামুন লিখেছে, ‘এ সিদ্ধান্তে শিক্ষকদের অনেক সুবিধা হল। আবাসিক বিশ্ববিদ্যালয় হিসেবে দুই দিন বন্ধের দরকার ছিল না।’
এর আগে গত ৯ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির এক সাধারণ সভা থেকে সপ্তাহে দুদিন বিশ্ববিদ্যালয় বন্ধ রাখার দাবি উঠে।এদিকে সাপ্তাহিক ছুটি দুইদিন হওয়ায় বিশ্ববিদ্যালয়ের অফিস টাইমে পরিবর্তন এসেছে। সকাল ৮.৩০ টা থেকে ৪ টা পর্যন্ত চলবে অফিসের সময়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাবি

২১ ডিসেম্বর, ২০২২
১৪ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ