Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আরডিএ’র চেয়ারম্যানের প্লট বরাদ্দে দুর্নীতির অভিযোগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের (আরডিএ) সাবেক চেয়ারম্যান তপন চন্দ্র মজুমদারের বিরুদ্ধে প্লট বরাদ্দে অনিয়মের অভিযোগ উঠেছে। পাঁচ কাঠার আটটি প্লট বাণিজ্যিকভাবে বরাদ্দ দেয়ার ওই অভিযোগ অনুসন্ধানে নেমেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। পাঁচ পাতার সুনির্দিষ্ট ওই অভিযোগের পরিপ্রেক্ষিতে স¤প্রতি দুদকের প্রধান কার্যালয় থেকে সিদ্ধান্ত নেয়ার পর দুদকের রাজশাহী বিভাগীয় কার্যালয়ে অনুসন্ধানের জন্য পাঠানো হয়েছে বলে দুদকের একটি সূত্র এসব তথ্য জানা যায়।
দুদক সূত্রে জানা যায়, রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের (আরডিএ) প্রাক্তন চেয়ারম্যান তপন চন্দ্র মজুমদার কোনো প্রকার বিজ্ঞপ্তি ও প্রচার ছাড়াই পাঁচ কাঠার আটটি বাণিজ্যিক প্লট আটজন ব্যক্তির নামে বরাদ্দ দিয়েছেন। এমন সুনির্দিষ্ট অভিযোগ পাওয়ার পর দুদকের যাচাই-বাছাই কমিটি অনুসন্ধানের জন্য কমিশনের কাছে প্রেরণ করে। সূত্র আরো জানায়, কমিশনে অভিযোগটি অনুমোদনের পর রাজশাহী বিভাগীয় কার্যালয় থেকে অনুসন্ধানের জন্য নির্দেশ দেয়। এ কারণে ওই অভিযোগ অনুসন্ধানে সংস্থাটির রাজশাহী বিভাগীয় পরিচালককে একজন অনুসন্ধান কর্মকর্তা নিয়োগ দিয়ে অতি দ্রæত সময়ের মধ্যে প্রতিবেদন জমা দেয়ার জন্য নির্দেশ দিয়েছে কমিশন। যার তদারক করবেন রাজশাহী বিভাগীয় কার্যালয়ের পরিচালক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ