Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

যেভাবে কাটল খালেদা জিয়ার ঈদ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ জুলাই, ২০২২, ৯:৩৬ এএম

নাতনি জাহিয়া রহমানকে দিনভর পাশে পেয়েছেন। বিকেল নাগাদ বোন সেলিমা ইসলামসহ স্বজনরা দেখা করেছেন। সর্বশেষ দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সিনিয়র নেতারা সৌজন্য সাক্ষাৎ করছেন। এভাবেই ঈদুল আজহার দিন কেটেছে সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার।

মাঝে অবশ্য লন্ডনে থাকা বড় ছেলে তারেক রহমান ও তার পরিবারের সঙ্গে টেলিফোনে কথা বলে ঈদের দিনের আলাপও সেরেছেন অসুস্থতায় ঘরবন্দি খালেদা জিয়া।

রোববার (১০ জুলাই) রাত আটটায় খালেদা জিয়ার বাসভবন ফিরোজায় যান বিএনপি নেতারা। মির্জা ফখরুল ছাড়াও ঈদের শুভেচ্ছা বিনিময় করতে যান স্থায়ী কমিটির সদস্য ড. মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আমির খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান ডা. এজেড এম জাহিদ হোসেন।

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান এই তথ্য নিশ্চিত করেছেন।

প্রতি বছর ঈদুল ফিতর ও ঈদুল আজহার দিনে দলীয় নেতাকর্মী ও সর্বস্তরের মানুষের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করতেন খালেদা জিয়া। কিন্তু ২০১৮ সালের পর থেকে সেই সুযোগ আর পাচ্ছেন না সাবেক এই প্রধানমন্ত্রী।

২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি দুর্নীতির মামলায় সাজা হওয়ার পর দুই বছর কারাগারে থাকায় ঈদের শুভেচ্ছা বিনিময় হয়নি। এরপর ২০২০ সালের ২৫ মার্চ সরকারের নির্বাহী আদেশে কারামুক্ত হয়ে গুলশানের বাসায় অবস্থান করছেন খালেদা জিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ