Inqilab Logo

শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

দর্শনার্থীদের ভিড়ে ঠাসা পদ্মা সেতু এলাকা

পদ্মা সেতু উত্তর সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০২২, ১২:০১ এএম

ঈদ পরবর্তী দিনে পদ্মা সেতু পর্যটন এলাকাতে দর্শনার্থীদের ভিড় জমে উঠেছে। ঈদের পরের দিন বিকেলে মাওয়া প্রান্তে পদ্মা সেতু দেখতে হাজার হাজার দর্শনার্থীরা ভিড় জমিয়েছেন। দুপুরে পর থেকে দর্শনার্থীরা আসতে শুরু করে সন্ধ্যা ৬টা পর্যন্ত পদ্মাসেতু ও নদীর সৌন্দর্য্য উপভোগ করেন। ঢাকাসহ আশপাশ মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ জেলা ও দোহার, নবাবগঞ্জ, কেরানীগঞ্জ উপজেলার হাজার হাজার দর্শনার্থী এসে ভিড় জমায় এখানে।
দর্শনার্থীদের সংখ্যা বৃদ্ধি পাওয়ার সাথে সাথে এই এলাকায় বেড়েছে স্থানীয় লোকজনের আয়ের উৎস। বর্তমান সময়ে এখানকার অনেকে তাদের পেশা বদল করেছেন। এতে তারা লাভবান হচ্ছেন। কারণ তাদের পূর্বের পেশা বদলের মাধ্যমে এই এলাকায় অনেক যুবক স্বাবলম্বী হওয়ার স্বপ্ন দেখছেন। তারা এখন দিনের বেশিরভাগ সময় দেশের বিভিন্ন এলাকা থেকে আসা পর্যটকদের নিয়েই ব্যস্ত থাকেন। নানা জিনিস বিক্রির মাধ্যমে দৈনিক তারা তাদের সংসার চালানোর খরচ রোজগার করছেন।
ঢাকা যাত্রীবাড়ী থেকে স্ব-পরিবার আসা দর্শনার্থী মো. মাহবুব হোসেন জানান, আমি পদ্মা সেতু উদ্ধোধনের সময় আসতে পারিনি। তাই ঈদ উপলক্ষে এখানে এসে পদ্মা সেতু দেখতে পেয়ে খুবই আনন্দ লাগছে।
কেরানীগঞ্জ উপজেলা থেকে আসা আশরাফ হোসেন বলেন, এখানে এসে পদ্মা সেতু দেখে খুবই ভালো লাগছে। নদীর পাড়ের বসার ব্যবস্থা থাকলে আরো ভালো হত। প্লাস্টিকের ফুল বিক্রেতা আলম জানান, পদ্মা সেতু দেখতে এখানে বাহিরের অঞ্চলের অনেক লোক এসেছে। অন্যান্য দিনের তুলনায় আজকে আমার অনেক প্লাস্টিকের ফুল বিক্রি হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পদ্মা সেতু

২৮ সেপ্টেম্বর, ২০২২
২৬ আগস্ট, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ