Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিশ্বের সেরা ৫০ টুরিস্ট স্পটের তালিকা প্রকাশ করলো টাইম ম্যাগাজিন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০২২, ১২:৫২ পিএম

২০২২ সালের জন্য বিশ্বের সেরা ৫০টি টুরিস্ট স্পটের তালিকা প্রকাশ করেছে টাইম ম্যাগাজিন। এ তালিকায় রয়েছে ভারতের দুটি জায়গা কেরালা ও গুজরাটের আহমেদাবাদ। এ ছাড়া তালিকায় অন্য যেসব শহরের নাম এসেছে তার মধ্যে রয়েছে সিউল, বালির বুয়াহান, অষ্ট্রেলিয়ার গ্রেট ব্যারিয়ার রিফ ইত্যাদি। -টাইম

করোনা মহামারির কারণে বিশ্বব্যাপী মানুষের জীবনযাত্রা হয়ে পড়েছিল স্থবির। তবে ধীরে ধীরে স্থবিরতা কাটিয়ে জীবনের স্বাভাবিক ধারায় ফিরছে মানুষ। ইতোমধ্যে প্রচুর মানুষ করোনার টিকা নিয়েছেন। ফলে পর্যটনও আবার চাঙা হয়ে উঠছে। টাইমের তালিকায় ভারতের দুটি জায়গার নাম আসার বিষয়টিকে সব ভারতীয়র জন্য গর্বের বলে মনে করছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। কেরালা এবং আহমেদাবাদ ছাড়াও তালিকায় রয়েছে- রাস আল খাইমাহ (ইউএই), পার্ক সিটি (উটাহ), গালাপাগোস দ্বীপপুঞ্জ, ডলনি মোরাভা (চেক প্রজাতন্ত্র), সিউল (দক্ষিণ কোরিয়া), গ্রেট ব্যারিয়ার রিফ (অস্ট্রেলিয়া), দোহা (কাতার), ডেট্রয়েটে (মিশিগান), দ্য আর্কটিক, নাইরোবি (কেনিয়া), ভ্যালেন্সিয়া (স্পেন), কুইন্সটাউন (নিউজিল্যান্ড), হোয়াঙ্গে ন্যাশনাল পার্ক (জিম্বাবুয়ে), ঐতিহাসিক সিল্ক রোড সাইড (উজবেকিস্তান), সাও পাওলো (ব্রাজিল)।

আরও রয়েছে ট্রান্স ভুটান ট্রেইল (ভুটান), ডেভন (ইংল্যান্ড), বালি (ইন্দোনেশিয়া), আন্তর্জাতিক মহাকাশ স্টেশন, কিউশু দ্বীপ (জাপান), রাপা নুই (চিলি), সালটা (আর্জেন্টিনা), পোর্টরি (স্কটল্যান্ড), তোফিনো (ব্রিটিশ কলম্বিয়া), বোরাকে (ফিলিপিন্স) , মাদেরা (পর্তুগাল), ফ্রাঙ্কোইস (দক্ষিণ আফ্রিকা), মিয়ামি (ফ্লোরিডা, আমেরিকা), এল চাল্টেন (আর্জেন্টিনা), বোগোটা (কলম্বিয়া), আলেন্তেজো (পর্তুগাল), লোয়ার জাম্বেজি ন্যাশনাল পার্ক (জাম্বিয়া), কাউনাস (লিথুয়ানিয়া), সিতোচি দ্বীপ (জাপান), ক্যালাব্রিয়া (ইতালি), সান ফ্রান্সিসকো (ক্যালিফোর্নিয়া, আমেরিকা), কোপেনহেগেন (ডেনমার্ক), মার্সেইলিস, থেসালোনিকি (গ্রিস), ইস্তাম্বুল, ইলুলিসাট (গ্রিনল্যান্ড), জ্যামাইকা, ফ্রেম্যান্টল (অস্ট্রেলিয়া), টরন্টো, কিগালি (রোয়ান্ডা), রিভেরা নায়ারিত (মেক্সিকো) এবং পোর্টল্যান্ড (অরিগান)।



 

Show all comments
  • MD.ANISUR RAHMAN ২০ জুলাই, ২০২২, ১০:৫০ এএম says : 0
    COX'BAZAR SEA BEACH WHY NOT THE LIST?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পর্যটন

৩১ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ