Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ওরিগনে শুক্রবার দৌঁড়াবেন ইমরানুর

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০২২, ৮:০০ পিএম

যুক্তরাষ্ট্রের ওরিগনে বৃহস্পতিবার শুরু হয়েছে বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের খেলা। চলবে ২৫ জুলাই পর্যন্ত। এ আসরে লাল-সবুজদের হয়ে অংশ নিচ্ছেন বাংলাদেশের দ্রুততম মানব লন্ডন প্রবাসী অ্যাথলেট ইমরানুর রহমান। শুক্রবার বাংলাদেশ সময় দিবাগত রাত দেড়টায় ওরিগনে ১০০ মিটার স্প্রিন্টে দৌঁড়াবেন তিনি। বিশ্ব অ্যাথলেটিক্সে অংশ নিতে গত ১২ জুলাই লন্ডন থেকে যুক্তরাষ্ট্রে পৌঁছান ইমরানুর।

গত জানুয়ারি মাসে ঢাকায় অনুষ্ঠিত জাতীয় অ্যাথলেটিক্সে প্রথমবারের মতো অংশ নিয়েছিলেন লন্ডন প্রবাসী ইমরানুর রহমান। বনানীর আর্মি স্টেডিয়ামে আয়োজিত এ প্রতিযোগিতার বাংলাদেশ সেনাবাহিনীর জার্সি গায়ে ১০০ মিটার স্প্রিন্টে ২২ বছরের রেকর্ড ভেঙে নতুন জাতীয় রেকর্ড গড়ে স্বর্ণ জিতেছিলেন তিনি। ইলেকট্রনিক স্কোরবোর্ডে ১০.৫০ সেকেন্ডে দৌড় শেষ করে প্রথম হয়ে দ্রুততম মানবের খেতাব জিতে নেন ২৮ বছর বয়সি ইমরানুর। এর আগে ১৯৯৯ সালে প্রয়াত মাহাবুব আলম ১০.৫৪ সেকেন্ডে ১০০ মিটার স্প্রিন্টে দৌড়েছিলেন। এই ইভেন্টে দেশে হ্যান্ড টাইমিংয়ে ২০১৯ সালে নৌবাহিনীর মো. ইসমাইল ১০.২০ সেকেন্ডে প্রথম হয়ে রেকর্ড গড়েছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ