Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্বাধীনতার বিপক্ষে সহজ জয় ঢাকা আবাহনীর

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০২২, ৮:০৭ পিএম

ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) নবাগত স্বাধীনতা ক্রীড়া সংঘের বিপক্ষে সহজ জয় পেল ঢাকা আবাহনী লিমিটেড। বৃহস্পতিবার বিকালে কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে ঢাকা আবাহনী হেরে গেলেই টানা তৃতীয় শিরোপা জয়ের উৎসবটা করতে পারতো বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। কিন্তু তা আর হয়নি। নবাগত স্বাধীনতা ক্রীড়া সংঘকে ৪-১ গোলে উড়িয়ে দিয়ে বসুন্ধরার শিরোপা উল্লাসের অপেক্ষাটা আরও বাড়িয়ে দিলো ঢাকা আবাহনী। ম্যাচে আবাহনীর হয়ে জোড়া গোল করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ডরিয়েলটন গোমেজ। বাকি দুই গোল করেন আরেক ব্রাজিলিয়ান রাফায়েল অগাস্তো ও কোস্টারিকান ড্যানিয়েল কলিন্দ্রেস। স্বাধীনতা ক্রীড়া সংঘের পক্ষে এক গোল শোধ দেন জাপানি মিডফিল্ডার ইউতা সুজুকি। এই জয়ে কাগজে-কলমে এখনো শিরোপা জয়ের সম্ভাবনা টিকিয়ে রাখলেন কোচ মারিও লেমোসের আবাহনী। যদিও বাকি থাকা তিন ম্যাচ থেকে মাত্র তিন পয়েন্ট পেলেই শিরোপা ধরে রাখতে পারবে বসুন্ধরা কিংস।

নামে-ভারে অনেক পিছিয়ে থাকা স্বাধীনতা ক্রীড়া সংঘ লিগের প্রথম লেগে ১-১ ব্যবধানে রুখে দিয়েছিল ঢাকা আবাহনীকে। দ্বিতীয় লেগে এসে যার মধুর প্রতিশোধ তুললো আবাহনী। একদিকে প্রথম লেগে পয়েন্ট হারানোর প্রতিশোধ, অন্যদিক শিরোপা রেসে টিকে থাকার লড়াই। তাই বৃহস্পতিবারের ম্যাচটি ছিল এক কথায় আবাহনীর সম্মান রক্ষার ম্যাচ। দূর্বল দল হলেও প্রথম লেগে আবাহনীর কাছ থেকে পয়েন্ট ছিনিয়ে নেয়ার ঘটনা আত্মবিশ্বাসী করে তুলেছিল স্বাধীনতাকে। যে কারণে এদিন ম্যাচের শুরু থেকেই স্বাধীনতা চেপে ধরার চেষ্টা করে শক্তিধর আবাহনীকে। কিন্তু শেষ পর্যন্ত লড়াইয়ে আর টিকে থাকতে পারেনি তারা। বড় হার মেনে নিয়েই মাঠ ছাড়ে চ্যাম্পিয়নশিপ লিগ থেকে উঠে আসা স্বাধীনতা ক্রীড়া সংঘ।

এই ম্যাচে দুই গোল করে ১৪ গোল নিয়ে যুগ্মভাবে সর্বোচ্চ গোলদাতার তালিকার দ্বিতীয়স্থানে উঠে এসেছেন আবাহনীর ব্রাজিলিয়ান ডরিয়েলটন। তার সঙ্গে আছেন বসুন্ধরা কিংসের ব্রাজিলিয়ান রবসন দ্য সিলভা রবিনহো। ১৮ গোল নিয়ে শীর্ষে রয়েছেন চট্টগ্রাম আবাহনীর নাইজেরিয়ান ফরোয়ার্ড পিটার থ্যাংকগড।

ম্যাচ জিতে ১৯ খেলায় ১২জয়, পাঁচ ড্র ও দুই হারে ৪১ পয়েন্ট পেয়ে তালিকার দ্বিতীয় স্থানেই থাকলো ঢাকা আবাহনী। সমান ম্যাচে দুই জয়, তিন ড্র ও ১৪ হারে মাত্র ৯ পয়েন্ট নিয়ে বারো দলের লিগে সবার শেষে স্বাধীনতা ক্রীড়া সংঘের নাম। তাদের অবনমন নিশ্চিত। এদিকে ১৯ ম্যাচে ১৫ জয়, তিন ড্র ও এক হারে সর্বোচ্চ ৪৮ পয়েন্ট নিয়ে হ্যাটট্রিক শিরোপা জয়ের অক্ষোয় বসুন্ধরা কিংস। আগামী সোমবার মুন্সিগঞ্জে বিশতম রাউন্ডের খেলায় সাইফ স্পোর্টিং ক্লাবকে হারালেই শিরোপা জয়ের উল্লাসে মাতবে কিংসরা।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ