Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বার্সায় ‘আজীবন চুক্তি’তে মেসি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : বার্সেলোনায় লিওনেল মেসির চুক্তির মেয়াদ বাড়ানো নিয়ে দুই পক্ষই মুখে কুলুপ এঁটে থাকলেও থেমে নেই আলোচনা পারদ। গতকাল পেপ গার্দিওলা শিরোনামে আসেন মেসিকে তিনি আজীবন বার্সেলোনাতে দেখতে চান মন্তব্য করে। ঠিক একইরকম বার্তা গতকাল দিয়েছে স্পেনের শীর্ষ খেলার পত্রিকা স্পোর্ট। আগামী ৩ ডিসেম্বর ‘এল ক্ল্যাসিকো’র পর নাকি মেসির বাবা ও তার এজেন্ট জর্জের কাছে ‘আজীবন চুক্তি’র প্রস্তাব দেবেন বার্সা সভাপতি জোসেপ মারিয়া বার্তেমিউ। এমনটিই দাবি করেছে পত্রিকাটি।
সম্প্রতি মালাগার বিপক্ষে ঘরের মাঠে গোলশূন্য ড্র করে বার্সেলোনা। অসুস্থতার কারণে সেদিন দলে ছিলেন না মেসি। একাদশে ফিরে চ্যাম্পিয়ন্স লিগে জোড়া গোল করে জেতান দলকে। অনেক আগে থেকেই আলোচনা হয়ে আসছে বার্সা মেসির উপর নির্ভরশীলতা নিয়ে। তবে সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে, ‘বার্সার মত বিশ্বের সেরা ক্লাব একজন খেলোয়াড়ের ওপর নির্ভরশীল নয়’ বলে মন্তব্য করেন মেসি। এরও কিছুদিন আগে খবর বের হয় ‘আপাতত চুক্তি মেয়াদ নিয়ে ভাবতে চান না আর্জেন্টাইন তারকা’। এমন পরিস্থিতিতে গতকাল প্রিমিয়ার লিগে বার্নলির বিপক্ষে মাঠে নামার আগে তার সাবেক গুরু গার্দিওলা বলেন, ‘আমি এর আগেও একাধিকবার বলেছি ক্যারিয়ার শেষ করার আগ পর্যন্ত মেসি বার্সেলোনাতেই থাকবে। আর এটাই আমার ইচ্ছা যে, ক্যারিয়ারের শুরু থেকে শেষ পর্যন্ত সে বার্সেলোনাতেই থাকুক।’ এই ম্যাচে সার্জিও আগুয়েরোর জোড়া গোলে ২-১ গোলে জেতে গার্দিওলার ম্যানচেস্টার সিটি।
আজ সম্ভাবত রিয়াল সোসিয়াদাদের মাঠে ‘এল ক্যাসিকো’র চেয়েও বড় পরীক্ষায় নামতে হবে মেসিদের। ২০০৭ সাল থেকে যে এক বারো সোসিয়াদাদের মাঠ থেকে জয় নিয়ে ফিরতে পারেনি বার্সেলোনা!



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বার্সা


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ