Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

নাজিরপুরে অতিরিক্ত ফি দিতে ব্যর্থ হয়ে স্কুলছাত্রের আত্মহত্যার চেষ্টা

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

নাজিরপুর (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা : পিরোজপুরের নাজিরপুরে এসএসসির ফরম ফিলাপে দাবি অনুযায়ী প্রধান শিক্ষককে অতিরিক্ত ফি দিতে ব্যর্থ হয়ে এক স্কুলছাত্র আত্মহত্যার চেষ্টা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনার প্রতিকার চেয়ে ওই স্কুলছাত্রের মা উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ করেছেন।
অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলা শাখারীকাঠী গ্রামের দিনমজুর কৃঞ্চ কান্ত মৃধার ছেলে কল্যাণ মৃধা পিএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে সাফল্যের সাথে উত্তীর্ণ হয়ে উপজেলার শাখারীকাঠী মাধ্যমিক বিদ্যালয়ে অধ্যয়নরত থেকে জেএসসি পরীক্ষায়ও সাফল্যের সাথে উত্তীর্ণ হয়। কল্যাণ মৃধা ২০১৭ সালে অনুষ্ঠিতব্য এসএসসি পরীক্ষার্থী। স্কুলে টেস্ট পরীক্ষা চলাকালে শারীরিক অসুস্থতার কারণে কল্যাণ ৪ বিষয়ে অকৃতকার্য হয়। সে কারণে এসএসসির ফরম ফিলাপ করতে তার কাছে প্রধান শিক্ষক নিহার রঞ্জন মÐল ৫ হাজার টাকা দাবি করে। দিনমজুর পিতা ছেলের ফরম ফিলাপের ৫ হাজার টাকার ব্যবস্থা করতে না পেরে স্থানীয় ইউপি সদস্য মিরাজ মল্লিকের সহায়তায় এলাকা থেকে চাঁদা তুলে ছেলের ফরম ফিলাপ বাবদ প্রধান শিক্ষককে ২ হাজার ৫০০ টাকা প্রদান করেন। তখন টাকা রেখেও ফরম ফিলাপের নির্ধারিত তারিখ শেষ হওয়ার পর গত বুধবার প্রধান শিক্ষক ওই ইউপি সদস্যকে ডেকে কল্যাণের ফরম ফিলাপ হবে না জানিয়ে টাকা ফেরত দেন। এ ঘটনা শুনে ওই দিনই কল্যাণ আত্মহত্যার চেষ্টা করে কিন্তু পরিবারের লোকজন দেখে ফেলায় সে বেঁচে যায়।
উল্লেখ্য, ওই বিদ্যালয়ে টেস্ট পরীক্ষায় ৬-৭ বিষয়ে অকৃতকার্য পরীক্ষার্থীদের নিকট অতিরিক্ত ফি নিয়ে ফরম ফিলাপ করাসহ সব বিষয়ে উত্তীর্ণ শিক্ষার্থীদের নিকট থেকেও অতিরিক্ত ফি নেয়ার অভিযোগ রয়েছে ওই শিক্ষকের বিরুদ্ধে।
ইউপি সদস্য মিরাজ মল্লিক জানান, ছেলেটি খুবই দরিদ্র পরিবারের সন্তান। ওর মা-বাবা দু’জনই দিনমজুরের কাজ করে।
অভিযুক্ত প্রধান শিক্ষক নিহার রঞ্জন মÐল জানান, অতিরিক্ত টাকা চাওয়ার বিষয়টি সত্য নয়। ওই ছাত্র টেস্ট পরীক্ষায় খারাপ রেজাল্ট করেছে। তাই বোর্ডের নিদের্শনা অনুযায়ী তার ফরম ফিলাপ করা হয়নি।
উপজেলা নির্বাহী অফিসার মো: রেজাউল করিম বলেন, ‘অভিযোগ পেয়েছি। খোঁজখবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নাজিরপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ